বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাটাঙ্গাইলে ইতালি ফেরত মা-মেয়েসহ ৯৭ জন কোয়ারেন্টাইনে

টাঙ্গাইলে ইতালি ফেরত মা-মেয়েসহ ৯৭ জন কোয়ারেন্টাইনে

আব্দুল লতিফ তালুকদার: করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে টাঙ্গাইলের কালিহাতীতে ইতালি থেকে আসা মা ও মেয়েকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের বাড়ি কালিহাতী পৌরসভার বেতডোবা গ্রামে । তবে এলাকায় আতঙ্ক এড়াতে গোপন রাখা হয়েছে তাদের পরিচয়।
জানা যায়, ইতালির রোম শহর থেকে গত ৯ মার্চ কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশে ফেরেন এই মা-মেয়ে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম তাদের সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ, পরামর্শ ও দিক-নির্দেশনা দেন। এ সময় তারা ইতালি কর্তৃপক্ষ ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাওয়া করোনাভাইরাস সংক্রমণ সংক্রান্ত স্বাস্থ্য সনদ প্রদর্শণ করেন। মায়ের বয়স ৩৫ এবং মেয়ের বয়স ১৩ বছর।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ সাইদুর রহমান বলেন, বর্তমানে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ৯ মার্চ থেকে পরবর্তী ১৪ দিন তারা কোয়ারেন্টাইনে থাকবেন। তারা নিয়ম-নীতি মেনে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়ে ওয়াদা করেছেন। তারা ইতোমধ্যে অনেকের সংস্পর্শে চলে গিয়েছিলেন। সংস্পর্শে আসা সকলকে কোয়ারেন্টাইন করা কষ্টসাধ্য। তবে তাদের সংস্পর্শে আসা সকলেই এখন পর্যন্ত সুস্থ আছেন বলে তিনি জানান।
উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা বলেন, তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ও আশপাশের জনসাধারণকে তাদের সংস্পর্শ এড়িয়ে চলতে বলা হয়েছে। এদিকে টাঙ্গাইলে  এ পর্যন্ত মোট ৯৭ জনকে হোম কোয়ারেইন্টাইনে রাখা হয়েছে।
আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments