শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাটে নতুন করে আরও ২৮ জন করোনা রোগী শনাক্ত, সুস্থ্য হয়ে বাড়ী...

জয়পুরহাটে নতুন করে আরও ২৮ জন করোনা রোগী শনাক্ত, সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৩৩ জন

শফিকুল ইসলাম: জয়পুরহাটে গত ২৪ ঘন্টায় আবারও নতুন করে একদিনে আরও ২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৫ জনে। রবিবার নতুন ২৮ জন শনাক্তের মধ্যে আক্কেলপুর উপজেলার রায়কালী খোশলাপাড়া গ্রামের এক করোনা রোগীর সংস্পর্শে আসা তার পরিবারের ৩ জন ও পাশের বাড়ির ৩ জন মোট ৬জনসহ উপজেলায় ১০ জন, ক্ষেতলাল উপজেলায় ৯ জন, জয়পুরহাট সদর উপজেলায় ৬ জন, পাঁচবিবি উপজেলায় ২ জন ও কালাই উপজেলায় ১জন। জেলায় এই প্রথম একদিনে সর্বোচ্চ ২৮ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। ফলে রাজশাহী বিভাগের মধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা হলো এই জেলা। গত এক সপ্তাহে গোপীনাথপুর আইসোলেশন থেকে মোট ৩৩ জন করোনা আক্রান্ত রোগী করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদিকে জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) তে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে থাকা ঢাকা-নারায়ণগঞ্জসহ অন্যান্য জেলা থেকে আসা ৫২ জনের করোনা টেস্টে নেগেটিভ রিপোর্ট আসায় তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। তাঁরা সকলেই সুস্থ শরীরে তাঁদের নিজ নিজ বাড়ীতে ফিরে যান। সোমবার ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অফ ল্যাবেরেটরী মেডিসিন (এনআইএম) ল্যাব থেকে পাঠানো রিপোর্টে ২৮ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা: সেলিম মিঞা । করোনা আক্রান্তরা হলেন- আক্কেলপুর উপজেলার রায়কালি খোশলাপাড়া গ্রামের ৬ জন, মানিকপাড়ার ১ জন, আবাদপুরের ১ জনসহ মোট ১০ জন, ক্ষেতলাল উপজেলার ধনকুড়াইল গ্রামের ১ জন, তেলিহার, শালবনের ২ জন, শাখারঞ্জুর ১ জন, নোয়াপাড়ার ১জন, রামপুরা চৌধুরীপাড়ার ২জনসহ মোট ৯ জন, জয়পুরহাট সদর উপজেলার ভাদসার বিলাসবাড়ী গ্রামের ১ জন, ধারকী হাজীপাড়ার ২ জন, হিচমীর ১ জন, পৌর এলাকা শান্তিনগরের করোনা রোগীর স্ত্রীসহ মোট ৬ জন, পাঁচবিবি উপজেলার আটুল ও সিধুইল এর ১ জন ও কালাই উপজেলার ১জন। আক্কেলপুর উপজেলার রায়কালি খোশলাপাড়ার স্থ ানীয় ইউপি সদস্য অশোক কুমার সাহা বলেন, ব্যাংকে চাকুরীরত এক করোনা রোগীর মাধ্যমে তার পরিবার ও তার পাশের বাড়ির পরিবারের ৬ জন আক্রান্ত হয়েছেন, ব্যাংকে চাকুরীরত করোনা রোগী গোপীনাথপুর আইসোলেশন ইউনিটেই আছেন। আমিসহ এই গ্রামের ১৭ জনের পরীক্ষা করা হয়েছিল এর মধ্যে ১১ জনের নেগেটিভ আসলেও ৬ জনের পজিটিভ এসেছে। এই পরিবারের সবাই হোম কোয়ারেন্টিনেই ছিলেন। জয়পুরহাট সিভিল সার্জন ডাঃ সেলিম মিঞা জানান, আক্রান্তরা ঢাকা,নারায়নগঞ্জ ও আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিল। হোম কোয়ারেন্টিনে

থাকা অবস্থায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন (এনআইএম) ল্যাবে পাঠানো হয়েছিল। সেখান থেকে ৫৫৩ নমুনা পরীক্ষার ফল সোমবার এসেছে। এর মধ্যে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের জেলা স্বাস্থ্য বিভাগের গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (সেফ অতিথিশালা) আইসোলেশনে নেওয়ার কাজ চলছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments