মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাব্র্যাকের কিস্তির চাপে শ্রমিকের ‘আত্মহত্যা’

ব্র্যাকের কিস্তির চাপে শ্রমিকের ‘আত্মহত্যা’

বাংলাদেশ প্রতিবেদক: নওগাঁর রাণীনগরে ব্র্যাকের ঋণের কিস্তির চাপের কারণে ছাইদুল ইসলাম (৫০) নামে এক দিনমজুর আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। ছাইদুল ইসলাম উপজেলার বড়গাছা ইউনিয়নের বড়িয়া গ্রামের মৃত-আয়েত আলী শেখের ছেলে। রবিবার রাতে গ্যাসের ট্যাবলেট খেয়ে চিকিৎসাধীন অবস্থায় সোমবার মারা যান।

ছাইদুল ইসলামের ভাই রহিদুল ইসলাম জানান, ব্র্যাক থেকে এক লাখ টাকা ঋণ নিয়েছিলেন ছাইদুল। করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশ লকডাউন থাকার কারণে তাকে কয়েক মাস কোনো কিস্তি দিতে হয়নি। গত শনিবার ব্র্যাক কর্মীরা এসে ছাইদুলকে রবিবারে কিস্তি দেওয়ার জন্য চাপ দিয়ে যায়।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে আমার ভাইয়ের তেমন কোনো কাজকর্ম না থাকায় পরিবার-পরিজন নিয়ে তার দিনকাল খুব ভালো যাচ্ছিলো না।

করোনা ভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যেখানে প্রধানমন্ত্রী সকল প্রকারের এনজিওদের কিস্তি আদায় বন্ধ রাখার নির্দেশনা প্রদান করেছেন অথচ উপজেলার বিভিন্ন গ্রামে বিভিন্ন এনজিওরা তাদের কিস্তি আদায়ের কাজ করে আসছে। এই কর্মকান্ড যদি বন্ধ রাখা না হয় তাহলে কর্মহারা অনেক অসহায়, দিনমজুর ও হতদরিদ্ররা কিস্তির চাপ থেকে বাঁচার জন্য এভাবেই নিজেদের জীবন উৎসর্গ করতে বাধ্য হবেন বলে আশঙ্কা করছেন সচেতন মহল।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না পাওয়ায় কারো বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments