বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাবিপদসীমার ৫৫ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে যমুনার পানি

বিপদসীমার ৫৫ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে যমুনার পানি

বাংলাদেশ প্রতিবেদক: বগুড়ায় যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করে ৫৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত কয়েক দিনের প্রবল বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে জেলার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।
আজ সোমবার (২৯ জুন) দুপুর ১২টার দিকে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৗশলী মো. মাহবুবুর রহমান।

তিনি বলেন, যমুনা নদীর পানি বৃদ্ধির ফলে সারিয়াকান্দি উপজেলার চরাঞ্চলের চালুয়াবাড়ী, কর্নিবাড়ী, কুতুবপুর, চন্দনবাইশা, কাজলা, কামালপুর, রহদহ ও সারিয়াকান্দি সদর ইউনিয়নের নিম্নাঞ্চলগুলো এবং পাট, ধানসহ ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান গণমাধ্যমকে জানান, যমুনা নদীতে বিপদসীমা নির্ধারণ করা হয় ১৬ দশমিক ৭০ সেন্টিমিটার।আজ সোমবার (২৯ জুন) সকাল ৬টার হিসাব অনুযায়ী নদীর পানি ১৭.২৫ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। অর্থাৎ বিপদসীমার ৫৫ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে এবং পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, এর আগে রোববার (২৮ জুন) সন্ধ্যা ৬টার হিসাব অনুযায়ী নদীর পানির স্তর ছিল ১৭ দশমিক ১৩ সেন্টিমিটার।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments