ভাংচুর করা আসবাবপত্র পড়ে আছে পাঠাঘারের পিছনের খালে।)

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে একটি জামে মসজিদের এক মাসের দান বাক্সের টাকা চুরি করেছে চোরের দল। একই সময়ে উপকূল ফাউন্ডেশনের প্রায় লক্ষাধিক টাকা আসবাবপত্র ভাংচুর করে তা পাশ্ববর্তী খালে ফেলে দেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৭ আগষ্ট) মধ্যরাতে চরবংশীর ইউপির তালতলা বাজারে ও চরআবাবিল ইউপির হায়দরগন্জের বাংলাবাজার এলাকার শাহী জামে মসজিদে। শুক্রবার দুপুরে (২৮ আগষ্ট) হায়দরগন্জ ও হাজিমারা ফাঁড়ি থানা পুলিশ ও জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করছেন।

হায়দরগন্জে বিশিষ্ট সমাজ সেবক ছাইয়্যেদ তাহের জাবেরি জানান, হায়দরগন্জ এলাকার বাসিন্দা-জাতীয় সংসদের উপসচিব মোঃ আজিজুর রহমান ২০১৭ সালে এলাকার উন্নয়ন ও দরিদ্র মানুষের সেবা করার লক্ষে উপকুল ফাউন্ডেশান নামে সামাজিক সংগঠন ও পাঠাঘার নির্মান করে প্রায় লক্ষাধিক টাকার বিভিন্ন বই ও আসবাপত্র তৈরি করে রাখেন। প্রতিহিংসা করে এলাকার প্রভাবশালী কিশোর গ্যাংদের দিয়ে বৃহস্পতিবার রাতে তালা ভেঙ্গে পাঠাঘারে ঢুকে ব্যাপক ভাংচুর করে তা পাশ্ববর্তী খালে ফেলে দেয় এবং ১০টি চেয়ার ও বই চুরি করে নিয়ে যায়। একই রাতে চরআবাবিল ইউপির হায়দরগন্জের বাংলাবাজার এলাকার শাহী জামে মসজিদের দান বাকাস ভেঙ্গে এক মাসের প্রায় এক লক্ষ টাকা চুরি করে নিয়ে যায় চোরের দল।

উল্লেখ্য- চলতি বছরের ১৮ আগস্ট চরআবাবিল ইউপির ঝাউডগী বাজারে স্বর্নের দোকানের প্রায় ৩ লাখ টাকার স্বর্ণ, ১৭ জুলাই একই গ্রামের ৪ বাড়ির প্রায় ৫ লাখ টাকার মালামাল চুরি,২২ জুলাই একই ইউপির ৩,৪ ও ৬ নং ওয়ার্ডের ৫ বাড়ির প্রায় ৬ লাখ টাকার মালামাল চুরি, ৯ জুন দিঘলদী, ঝাউডগী ও বরোচর গ্রামের ৮ বাড়ির প্রায় ৮ লাখ টাকার মালামাল চুরি, ১৪ জুন ঝাউডগী ও দিঘলদী গ্রামের ৪ বাড়ির প্রায় ৫ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায় চোরের দল।

রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, উপজেলার বিভিন্ন স্থানে চুরি ও অপরাধ রোধে পুলিশ কাজ করছে। চোরাইকৃত মালামাল উদ্ধার পুলিশ তৎপর রয়েছে।