বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাসাঁথিয়ায় নিজামীর কবরস্থানে নামফলক থেকে শহীদ শব্দটি মুছে দিল ছাত্রলীগ

সাঁথিয়ায় নিজামীর কবরস্থানে নামফলক থেকে শহীদ শব্দটি মুছে দিল ছাত্রলীগ

আব্দুদ দাইন: জামায়াতের আমীর ও চারদলীয় জোট সরকারের মন্ত্রী মানবতা বিরোধী অপরাধে ফাঁসীর রায় কার্যকর হওয়া যুদ্ধাপরাধী মাওলানা মতিউর রহমান নিজামীর পাবনার সাঁথিয়ায় কবরে নামফলক থেকে শহীদ শব্দটি মুছে দিয়েছে সাঁথিয়া উপজেলা ছাত্রলীগ। সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান সানা বৃহস্পতিবার তার সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলার ধোপাদহ ইউনিয়নের মনমথপুর গ্রামের গোরস্থানে নিজামীর কবরের নামফলকে শহীদ শব্দটি মুছে দেয়। ছাত্রলীগ নেতা হাসিবুল খান সানা জানান, মানবতাবিরোধী অপরাধে ফাঁসির রায় কার্যকর হওয়া মতিউর রহমান নিজামীর অনুসারীরা অনেকদিন ধরেই সোশাল মিডিয়ায় নিজামীকে শহীদ হিসেবে প্রচার করে আসছে। এতে শহীদ শব্দটির অবমূল্যায়ন করা হচ্ছে । বৃহস্পতিবার রাতে ধোপাদহ ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে নিজামীর নিজগ্রাম মনমথপুর গোরস্থানে তার নামফলক থেকে আমি শহীদ শব্দটি মুছে দিয়েছি । এ এলাকার এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল হক টুকুর নির্দেশে তারা এ কাজ করেছেন বলে জানান তিনি। এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ারকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, মতিউর রহমান নিজামী দ’ুটি মামলায় (মানবতাবিরোধী অপরাধ ও আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলা) মৃত্যুদন্ড

কার্যকরী হওয়া একজন অপরাধী। তিনি এ দেশের প্রথম সারির একজন স্বাধীনতা বিরোধী। যারা ধর্মযুদ্ধে ও দেশের জন্য প্রাণ দেন তারা শহীদ খেতাব পান। সে হিসেবে নিজামীর নামের পূর্বে শহীদ শব্দটি ব্যবহার করা যায় না। উল্লেখ্য, মাওলানা মতিউর রহমান নিজামী ১৯৯১ এবং ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে (পাবনা- ১) এমপি নির্বাচিত হন। চারদলীয় জোট সরকারের সময় তিনি কৃষি ও শিল্প মন্ত্রণালয়ে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ১১ ই মে তার ফাঁসি কার্যকর করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments