ঢাকায় গুম হওয়া দুই যুবকের সন্ধানে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

ফিরোজ সুলতান: জাতিসংঘ ঘোষিত গুম হয়ে যাওয়া ব্যাক্তিদের স্মরনে আন্তর্জাতিক দিবস পালন উপলক্ষে ও ঢাকায় গুম হওয়া দুই যুবকের সন্ধানে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

হিউমেন রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্কের আয়োজনে ২৯ আগষ্ট শনিবার দুপুরে শহরের চৌরাস্তায় এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এসময় ঢাকার সবুজবাগ এলাকা হতে গত আট মাস আগে গুম হয়ে যাওয়া  ঠাকুরগাঁওয়ের ছালেউর ও দেলোয়ারের পিতা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে উদ্বোধনী বক্তব্য দেন সাংবাদিক রেজওয়ানুল হক রিজু। হিউমেন রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্ক ঠাকুরগাঁওয়ের ফোকাল পারসন এবং দৈনিক নিউ এইজ এর ঠাকুরগাঁও প্রতিনিধি নূর আফতাব রুপম এর সঞ্চালনায় আরো বক্তব্য দেন তেল গ্যাস রক্ষা জাতীয় কমিটির ঠাকুরগাঁও জেলা সদস্য সচীব মাহবুব আলম রুবেল, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, গুম হয়ে যাওয়া ছালেউরের পিতা আজিজুর রহমান ও দেলোয়ারের পিতা রিয়জউদ্দিন প্রমুখ।

মানববন্ধনে গুম হয়ে যাওয়া ছালেউর ও দেলোয়ারের পিতা রাষ্টের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের নিকট তাদের সন্তানদের প্রকৃত তথ্য উদ্ধার এবং সন্ধানের আকুতি জানান।

উল্লেখ্য, ঢাকার সবুজবাগে দীর্ঘ আট মাস আগে জীবিকার সন্ধানে রিকসা চালাতে যাওয়া দুই যুবক ছালেউর ও দেলোয়ারের গুম হয়ে যাওয়ার বিষয়ে গত ১৮ আগস্টে ঠাকুরগাঁও প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে তাদের স্বজনরা।