নীলা হত্যার মূল আসামিরা চারদিনেও ধরাছোঁয়ার বাইরে

বাংলাদেশ প্রতিবেদক: সাভারে প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় বখাটের ছুরিকাঘাতে স্কুলছাত্রী নীলা রায় নিহতের ঘটনার চারদিন পেরিয়ে গেলেও এখনো ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা।

তবে এ হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামি বখাটে মিজানের ঘনিষ্ঠ সহযোগী সেলিম পালোয়ানকে আটকের পর মামলা করে গ্রেপ্তার দেখিয়ে দুদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

মানিকগঞ্জের আরিচা থেকে গতকাল বুধবার আটক করা হয় সেলিমকে। পরে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে ঢাকার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ এফ এম মারুফ চৌধুরী দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডে আসামিদের গ্রেপ্তারে অভিযানে নেমেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তবে চারদিনেও প্রধান আসামিসহ মামলার এজাহারভুক্ত আসামিদের কেউ গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন মামলার বাদী, নিহত স্কুলছাত্রী নীলা রায়ের বাবা নারায়ণ রায়।

ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার বলেছেন, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মামলাটির তদন্ত করা হচ্ছে এবং আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতালে যাওয়ার সময় ভাইয়ের সামনে থেকে স্থানীয় অ্যাসেড স্কুলের দশম শ্রেণির ছাত্রী নীলা রায়কে তুলে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে মিজান।

এ ঘটনায় মিজান ছাড়াও তার মা-বাবাকে আসামি করে মামলা করার পর থেকেই তাঁরা পলাতক রয়েছেন।