উখিয়ায় বিজিবি’র পৃথক অভিযানে২ লাখ ৩৮ হাজার ইয়াবাসহ আটক ৩

কায়সার হামিদ মানিক: কক্সবাজার ৩৪ বিজিবির সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৩ ইয়াবা কারবারিকে আটক করেছে। তাদের কাছ থেকে দুই লাখ ৩৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার রিজিয়নের আওতাধীন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর উখিয়ার বালুখালী ও রেজুপাড়া বিওপি এবং রেজুখাল যৌথ চেকপোস্টে রবিবার রাতে এবং সোমবার সকালে এই অভিযান চালায় বলে বিজিবির দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর বালুখালী বিওপির সদস্যগণ নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউপির তাজনিমারখোলা পশ্চিমপাড়া সৈয়দ আলম মনোয়ারের বাড়ীতে পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমান বার্মিজ ইয়াবা মজুদ করা হয়েছে। উক্ত সংবাদের ভিত্তিতে বালুখালী বিওপির একটি টহলদল গতকাল রবিবার রাতে তাজনিমারখোলা পশ্চিমপাড়া এলাকার মৃত ফকির মোহাম্মদের পুত্র সৈয়দ আলম মনোয়ার (৩৫),কে আটক করে পরে তার বাড়ী তল্লাশী করে রান্না ঘরের ভিতরে মাটির নিচে বালতির ভিতরে অতিকৌশলে লুকায়িত অবস্থায় এক লক্ষ আটাশ হাজার আটশত পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।
অপর দিকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুপাড়া বিওপির সদস্যগণ নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে রবিবার রাতে উখিয়া উপজেলার রত্নাপালং ইউপির তুলাতলী (ভালুকিয়া) নামক স্থানে সীমান্ত হতে কোটবাজারগামী যাত্রিবাহি সিএনজি তল্লাশী করে উখিয়া উপজেলার চাকবৈঠা গ্রামের মৃত আবু সামার পুত্র মোঃ জামাল হোসেন (২১), কে আটক করে পরে তার সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতরে অতিকৌশলে লুকায়িত অবস্থায় এক লক্ষ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে।

এদিকে সোমবার সকালে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুখাল যৌথ চেকপোষ্টের সদস্যগণ নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার রামু উপজেলাধীন খুনিয়াপালং ইউপির রেজুখাল যৌথ চেকপোষ্ট নামক স্থানে হ্নীলা হতে কক্সবাজারগামী যাত্রিবাহি সিএনজি তল্লাশী করে মোঃ নুর (২৮) নামে এক যাত্রীকে আটক করে তার শরীরে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ১০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।