ছিনতাইয়ের ২০০ মোবাইলসহ গ্রেফতার ৮

বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্যাট্রোল কার নগরীর বিভিন্ন স্থানে বুধবার দিনভর অভিযান চালিয়ে গ্রেফতার করে সংঘবদ্ধ ছিনতাই চক্রের আট সদস্যকে। এ সময় ২০০ চোরাই মোবাইল জব্দ করা হয়। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতাররা জানান, এখানে অন্তত সাতটি চক্রের সঙ্গে মোবাইল ছিনতাইয়ে জড়িত। ছিনতাই করা মোবাইলগুলো নগরীর স্টেশন রোডে চোরাই মার্কেটে নিয়ে বিক্রি করা হতো।

পুলিশ জানায়, একটি চক্র চলন্ত বাস কিংবা রাস্তায় প্রচণ্ড ভিড়ের সুযোগে টার্গেট করে তুলে নেয় মোবাইল। আরেকটি চক্র নির্জন স্থানে পথচারীদের কাছ থেকে ছুরি ধরে মোবাইল কেড়ে নিয়ে পালিয়ে যায়। এ ধরনের চক্রে কাজ করা পাঁচ ছিনতাইকারী ও তিন দোকানদারকে আটক করতে পেরেছে পুলিশ।

সিএমপি অতিরিক্ত উপপুলিশ কমিশনার পলাশ কান্তি নাথ বলেন, কয়েক দিন ধরে আমরা শুনে আসছিলাম। এখানে চোরাই মোবাইল বিক্রি হয়। পরে তথ্যপ্রমাণের ভিত্তিতে অভিযান পরিচালনা করি। তাদের গ্রেফতার করি।

সিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন বলেন, এরা সন্ধ্যার দিকে ওত পেতে থাকে এবং একটি মোবাইলের জন্য মানুষকে হত্যা করতেও দ্বিধাবোধ করত না।

এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।