তাবারক হোসেন আজাদ: জলাশয়ে মাছ ধরতে গিয়ে বৈদ্যুতিক ক্যাবলে জড়িয়ে দু’ জেলের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৫ ডিসেম্বর) ভোরর লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউপির মিয়ার বেঁড়িতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ভবানীগঞ্জ গ্রামের সাফু মাঝি বাড়ির হোসেন আহম্মদের পুত্র মো. রুবেল (২৩) ও মৃত ইদ্রিস মিয়ার পুত্র মো. শাকিল (১৮)। তারা দু’জনেই পেশায় জেলে।

স্থানীয়রা জানায়, ভবানীগঞ্জ এলাকার জেলে সফি সর্দারের নেতৃত্বে শুক্রবার ভোররাতে মিয়ার বেঁড়িতে স্বপন ডাক্তারের জলাশয়ে জাল দিয়ে মাছ ধরতে নামেন ৮-১০ জন জেলে।

এ সময় জলাশয়ের উপরে থাকা একটি বৈদ্যুতিক ক্যাবল ছিড়ে পড়ে জালে জড়িয়ে যায়। এতে রুবেল এবং শাকিল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। অন্য জেলেরা তাদের মৃতদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসে।

জেলেদের অভিযোগ, বৈদ্যুতিক ক্যাবলের বিদ্যুৎ সংযোগ বন্ধ না করে তাদেরকে মাছ ধরার জন্য জলাশয়ে নামিয়ে দেওয়া হয়েছে। এতে জালে ক্যাবল জড়িয়ে তাদের দু’ সহকর্মীর মৃত্যু হয়। এ ঘটনাকে জলাশয়ের মালিকের গাফিলতি ও দায়িত্বহীনতাকেই দায়ি করছেন তারা।

স্থানীয় ইউপি সদস্য মো. মানিক মিয়া বিদ্যুৎস্পৃষ্টে দুই জেলে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। সবাই সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।