বুধবার, মার্চ ২৭, ২০২৪
Homeসারাবাংলামাদারীপুরে ভূমি ও গৃহহীন ১৪৬ পরিবারের মধ্যে নতুন ঘরের চাবি ও জমির...

মাদারীপুরে ভূমি ও গৃহহীন ১৪৬ পরিবারের মধ্যে নতুন ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর

আরিফুর রহমান: মাদারীপুরের চার উপজেলায় ভূমি ও গৃহহীন ১৪৬ পরিবারের মধ্যে নতুন ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর করা হয়। শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে একজন মানুষ ও গৃহহীন থাকবেনা প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষে সদর উপজেলার সুবিধাভোগীদের মাঝে ২৫টি পরিবারের কাছে ঘরের চাবি হস্তান্তর করা হয়
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলায় প্রথম ধাপে মোট ৯৮৮ ঘর বরাদ্দ পাওয়া গেছে। বরাদ্দকৃত ঘরের মধ্যে সদর উপজেলায় ১০০টি,কালকিনি উপজেলায় ৪৫৯টি,রাজৈর উপজেলায় ১৬৩টি এবং শিবচর উপজেলায় ২৬৬টি। বরাদ্দকৃত ঘর সমূহের মধ্যে ১৪৬টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রত্যেক পরিবারকে ২ শতাংশ জমিসহ বাসযোগ্য একটি করে সেমিপাকা ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর করা হয়। এর মধ্যে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় ৫৮, সদর উপজেলায় ২৫, কালকিনি উপজেলায় ৩৫ এবং রাজৈর উজেলায় ২৮ ঘর উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয় প্রত্যেক উপজেলা পরিষদ কার্যালয়ে। মাদারীপুর সদর উপজেলার ২৫টি সুবিধাভোগী পরিবারের কাছে জমির কাগজ ও চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।
এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সানজিদা ইয়াছমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ খায়রুল আলম সুমন, সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী খানম, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা প্রমথ রঞ্জন ঘটক, আরডিসি মো.মাহবুবুল হক, এসিল্যান্ড (সদর) হোসনেয়ারা তান্নি, সিনিয়র সহকারী কমিশনার মরিয়ম বেগম, জিনাত মহল, এনডিসি সেলিম আহমেদ, নির্বাহী ম্যাজিস্টেট আবু জাহেদ, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments