তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে ২৫ ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও পাকা ঘর প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ জানুয়ারী) সকালে সংশ্লিষ্টদের মাঝে জমি ও ঘরের কাগজপত্র বিতরণ করা হয়। এ উপলক্ষে রায়পুর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, ইউএনও সাবরীন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান এডঃ মারুফ বিন জাকারিয়া, সহাকারি কমিশনার ভুমি আক্তার জাহান সাথী, জেলা পরিষদের সদস্য মামুন বিন জাকারিয়া- পল্লী বিদ্যুতের ডিজিএম এএইচএম আরিফুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা মোঃ শরিফ হোসেন, আলীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ নিজাম উদ্দিন, প্রেসক্লাব সভাপতি মাহবুবুল আলম মিন্টু, সাধারন সম্পাদক আনোয়ার হোসেন ঢালি, এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মাহবুবুর রহমান,-যুগান্তর সাংবাদিক তাবারক হোসেন আজাদ-সহ ইউপি চেয়ারম্যানগন, সরকারি কর্মকর্তাগন, সাংবাদিক, শিক্ষক, মুক্তিযোদ্ধা ও ২৫ ভুমি ও গৃহহীন পরিবার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য- উপজেলা দক্ষিন চরবংশি ইউপির হাজিমারা সুইজগেইট সংলগ্ন আশ্রয়কেন্দ্রের পাশে সরকারি খাস জমিতে নির্মান করা ২৫ পরিবারের জন্য। তারা প্রায় ৫০০ বর্গফুটের প্রতিটি বাড়িতে থাকবে দুটি বেড রুম, একটি করে কিচেন রুম, ইউটিলিটি রুম, টয়লেট ও বারান্দায় বসবাস করবেন। দুর্যোগ সহনীয় এসব ঘর হবে টেকসই এবং প্রতিটি ঘরেই থাকবে সোলার সিস্টেম আর বজ্রপাত নিরোধক ব্যবস্থা। প্রতিটি সেমিপাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি সব বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে। শনিবার (২৩ জানুয়ারী) সকালে প্রথম ধাপের ঘর বরাদ্দের উদ্বোধন করা হয়েছে।