বাংলাদেশ প্রতিবেদক: অবিশ্বাস্য হলেও বাবার চেয়ে ছেলে সাড়ে ১২ বছরের বড়। আর এমন কাণ্ড ঘটেছে জাতীয় পরিচয়পত্রের কল্যাণে। সুনামগঞ্জের দোয়ারাবাজারে জাতীয় পরিচয়পত্রে বাবার বয়স ৪৮ বছর আর ছেলের বয়স ৬১ বছর দেখানো হয়েছে।

জানা যায়, দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মৌলারপাড় গ্রামের আব্দুল মালেক ও তার বড় ছেলে আবু তাহেরের জাতীয় পরিচয়পত্রে এমন অসংগতি ধরা পড়েছে। বাবা আব্দুল মালেকের বয়স ৪৮ বছর ৫ মাস ১৯ দিন। ছেলে আবু তাহেরের বয়স ৬১ বছর ৭ দিন। সে হিসেবে বাবার চেয়ে ১২ বছর ৬ মাস ১৯ দিনের বড় ছেলে।

ছেলে আবু তাহের জানান, ভোটার তালিকার তথ্য সংগ্রহ করার সময় সংগ্রহকারীর ভুলে এমন অবস্থা হয়েছে। এখন তিনি ভুল সংশোধন করতে চান।

বয়সের এমন আজব পার্থক্য সংশোধন করতে গিয়ে বিড়ম্বনায় পড়েছেন তারা। নানা কাগজপত্র জমা দেয়ার বেড়াজালে বয়সটাই সংশোধন হয়নি। এ কারণে বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তারা।

দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দিন বলেন, জাতীয় পরিচয়পত্র নিয়ে আসলে আমরা বুঝতে পারবো কোথায় কীভাবে ভুল হয়েছে। সংশোধনের জন্য আবেদন করলে ভুল সংশোধন করে দেয়া যাবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, ভোটার তালিকা তৈরি করার এমন ভুল হতে পারে। আবেদন করলে সংশোধন করা যাবে।

Previous articleবিএনপি নেতাদের ক্ষমা চাওয়াকে নাটক বললেন ডা. জাফরুল্লাহ
Next articleঅপহরণের পর মুক্তিপণ আদায়, ছয় পুলিশ কারাগারে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।