তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ব্যঙ্গচিত্র ও কটুক্তি করায় তথ্য প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলায় মোহাম্মদ বোরহান মিয়াজি নামে এক যুবককে গ্রেপ্তার করেছে চন্দ্রগঞ্জ থানা পুলিশ।

সোমবার (৮ মার্চ) দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়। এর আগে রোববার রাতে (৭ মার্চ) চন্দ্রগঞ্জ থানার দাসেরহাট তরকারি বাজার এলাকা থেকে যুবক বোরহান মিয়াজিকে আটক করা হয়।

আটককৃত যুবক মোহাম্মদ বোরহান মিয়াজি (৩১) চরশাহী ইউনিয়নের পূর্ব সৈয়দপুর গ্রামের আবুল খায়ের মিয়াজির ছেলে।

সূত্রে জানা যায়, মোহাম্মদ বোরহান মিয়াজি নিজের ফেসবুক পেইজ থেকে বিভিন্ন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধান নির্বাচন কমিশনারসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির নামে ব্যঙ্গাত্মক মূলক ছবি ও কুরুচিপূর্ণ মন্তব্য প্রকাশ ও প্রচার করেন। এতে চরশাহী ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবু ছিদ্দিক বাদি হয়ে ওই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮এর ২৫(২), ২৮(২), ২৯(১), ৩১(২) ধারায় মামলাটি দায়ের করেন। মামলা নং-০৮, তারিখ- ০৮-০৩-২০২১।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) মো. কামাল উদ্দিন জানিয়েছেন, আটককৃত যুবক বোরহান মিয়াজি মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তির বিরুদ্ধে ব্যঙ্গাত্মক মূলক ছবি ও কুরুচিপূর্ণ মন্তব্য প্রকাশ করার অপরাধে তথ্য প্রযুক্তি আইনের ধারায় মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম ফজলুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যুবক বোরহান মিয়াজি নিজের ফেসবুকে পেইজে প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ ছবি প্রদর্শণসহ লেখালেখি করার অপরাধে মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Previous articleপাঁচবিবিতে ১০ হাজার টাকা পাওয়ার গুজবে কম্পিউটারের দোকানে শিক্ষার্থী-অভিভাবকদের ছোটাছুটি
Next articleপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান: চারটি আগ্নেয়াস্ত্রসহ আটক ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।