তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রামগঞ্জে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডে দুটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় ঘরে ঘুমিয়ে থাকা মায়া আক্তার (৪৬) নামের এক মানসিক প্রতিবন্ধী নারীর মৃত্যু হয়েছে। নিহত মায়া পূর্ব বিগা গ্রামের মৃত সুজা মিয়ার মেয়ে।

রোববার (১৪ মার্চ) ভোরে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের পূর্ব বিগা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে দুটি ঘর ও আসবাব পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানায় পরিবারগুলো।

স্থানীয়রা ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলো জানায়, কুতুব উল্যাহ বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে কামাল উদ্দিন ও মফিজ খানের দুটি ঘরে আগুন লেগে যায়। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই আসবাবপত্রসহ দুটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ঘরে ঘুমিয়ে থাকা মফিজের বোন মানসিক প্রতিবন্ধী মায়া আর বের হতে পারেননি। আগুনে দগ্ধ হয়ে মায়ার মৃত্যু হয়েছে।

কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাসির উদ্দিন খান সাংবাদিকদের বলেন, মায়ার দাফনপ্রক্রিয়া চলছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে স্থানীয় এমপির পক্ষ থেকে আর্থিক ও খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসন থেকেও খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

রামগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আবদুর রশিদ সাংবাদিকদের বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘুমন্ত অবস্থায় আগুনে দগ্ধ হয়ে মায়া আক্তার নামে একজন মারা গেছেন। আসবাব ও ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতির পরিমাণ নির্ণয় করা হচ্ছে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা বলেন, ঘুমিয়ে থাকা মেয়েটির মৃত্যুর ঘটনা মর্মান্তিক। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়েছে। দ্রুত তাদের প্রশাসনিকভাবে সহায়তা করা হবে।

Previous articleউল্লাপাড়ায় পাঁচ হাজার পিস ইয়াবাসহ ভাই-বোন গ্রেফতার
Next articleরায়পুরে প্রধানমন্ত্রীর উপহার দেওয়া ঘরে ফাটল: পানি নাই, বিদ্যুৎ নাই
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।