এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় খাল ও দূষণমুক্ত করে নদীর জীবন বাঁচান, বাংলাদেশ বাঁচবে এ শ্লোগান নিয়ে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে পটুয়াখালীর কলাপাড়ায় মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা ১১টায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা), কলাপাড়া আঞ্চলিক শাখার আয়োজনে আন্ধারমানিক নদী তীরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়।

কলাপাড়া প্রেসক্লাব সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে মানববন্ধন ও সভায় বক্তব্য রাখেন বাপা কলাপাড়া আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক মেজবাহউদ্দিন মাননু, সিনিয়র সাংবাদিক শামসুল আলম, পরিবেশ কর্মী ও পৌর কাউন্সিলর মনোয়ারা বেগম, কলাপাড়া রিপোর্টার্স ক্লাব সভাপতি এসকে রঞ্জন প্রমুখ।
বক্তারা বলেন,কলাপাড়ার প্রান আন্ধারমানিক নদীর দখল, দূষণরোধ সহ দুই তীরের ইটভাটা অপসারনের দাবি জানান। তারা বলেন ভরাটে ক্রমশ সংকুচিত হচ্ছে নদীর দুই তীর। এ সুযোগে নদী তীরে একেরপরএক গড়ে উঠছে স্থাপনা। এতে নদীর স্বাভাবিক পানি প্রবাহ বাধাগ্রস্থ্য হচ্ছে। বক্তাদের দাবি জরুরী ভিত্তিতে নদী খনন করে ইলিশের এ অভয়াশ্রমটি রক্ষা করা হোক। মানববন্ধনে বিভিন্ন পেশার মানুষ অংশ নেন।

Previous articleরায়পুরে প্রধানমন্ত্রীর উপহার দেওয়া ঘরে ফাটল: পানি নাই, বিদ্যুৎ নাই
Next articleভিসি কলিমুল্লাহর ২৯টি অনিয়ম-দুর্নীতির তদন্ত শুরু করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।