তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে চরবামনী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সরকারি জায়গা বেআইনিভাবে দখল করে দোকান নির্মাণের অভিযোগ উঠেছে।

উপজেলার বামনী ইউনিয়ন আওয়ামী লীগের ৪ নাম্বার ওয়ার্ডের প্রভাবশালী সভাপতি বারেক খানের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। বামনী ইউনিয়নের খায়েরহাট বাজারে চরবামনী মৌজার ১৬৩ দাগের ২নং খাস খতিয়ানের ভূমিটি তিনি বেদখল করে দোকান ঘর নির্মাণ করছেন।

সোমবার (২৯ মার্চ) ওই এলাকায় সরেজমিন দেখা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খাস জায়গায় দুটি নতুন দোকান ঘর নির্মাণ বন্ধ রয়েছে। তার পিছনেই ওই নেতা একটি দোকান নির্মান করছেন।

এ বিষয়ে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা বলেন, আমি বেআইনিভাবে কোনো সরকারি জায়গা দখল করিনি। আমরা দুই ভাই আমাদের জমিতে দোকান নির্মান করছি। দাবি করেন, অবৈধভাবে আরও অনেক দোকানই উঠানো হয়েছে।

চরবামনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মতিন দেওয়া বলেন, কয়েকমাস আগে স্কুল ও সরকারি খাস জমিতে মাদরাসা করায়, তা নিয়ে মামলা চলছে। এনিয়ে এখন মামলা করলে ২০ হাজার টাকা লাগবে। ইউএনও ও এসিল্যান্ড স্যারকে জানিয়েছি। পরিচালনা কমিটির সভাপতি ও বামনী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ নুর নবি বলেন, করোনার মধ্যে দায়িত্ব পেয়েছি ।তবে কাগজপত্র দেখে পরে জানাবেন বলে জানান।

বিদ্যালয়ের দাতা সদস্য সাংবাদিক শামিম খান মোবাইলে জানান, বিদ্যালয়ের জমি দখল করে তার সামনে একটি পক্ষ দোকান ও মাদরাসা নির্মান করলে তা বন্ধ করে দেয়া হয়। এখন আবার আ’লীগ নেতা দোকান নির্মান করছেন। ৫০ শতাংশ জমির মধ্যে ৩০ শতাংশ দখলে। আর জমি কই ? আপনাদের ও প্রশাসনের সহযোগিতা চাই।

এ বিষয়ে বামনী ইউনিয়নের উপসহকারী ভূমি কর্মকর্তা আবদুস সাত্তার বলেন, দোকান ঘর নির্মাণ করার ব্যাপারে কিছুই জানি না। কাউকে অনুমতি দেয়ার প্রশ্নই উঠে না। সরকারি জায়গা লিজ নেয়ার পরে জায়গার দখল বুঝিয়ে দেয়া হয়।

রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী বলেন, সরকারি নিয়মনীতির বাইরে কোনো কাজ আইনত দণ্ডনীয় অপরাধ। বিষয়টি তদন্তপূর্বক সরকারি জায়গা অবৈধভাবে দখলদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Previous articleচান্দিনায় শবে বরাতের নামাজ আদায়রত অবস্থায় মুসল্লির মৃত্যু
Next articleসফল উদ্যোক্তা আনোয়ার হোসেন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।