অতুল পাল: পটুয়াখালীর বাউফলে তুচ্ছ ঘটনাকে কেদ্র করে একই গ্রামের দুই পক্ষের পাল্লাপাল্টি সংঘর্ষে উভয় পক্ষের ২৭ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৭জনকে বাউফল হাসপাতাল এবং ৩ জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বৃহস্পতিবার(১৫ এপ্রিল) সকাল ১০টার দিকে চন্দ্রদ্বীপ ইউনিয়নের চর মিয়াজান গ্রামের ইবতেদায়ী মাদ্রাসার দক্ষিণ পার্শ্বে এ ঘটনা ঘটেছে। অপরদিক গতকাল বুধবার রাতে তারাবির নামাজ পড়তে যাওয়ার সময় কনকদিয়া ইউপির বায়তুর নুর জামে মসজিদের সামনে পূর্ব বিরোধের জেরে ৪ জনকে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে দুর্বৃত্তরা। পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে বাউফল হাসপাতালে ভর্তি করেছেন। জানা গেছে, চন্দ্রদ্বীপ ইউনিয়নের সালাম হাওলাদারের ছেলে নাজমুল হাওলাদার করোনা উপলক্ষে সরকারের দেয়া ৩০ কেজি চাল আনার জন্য যাচ্ছিল। পথিমধ্যে ফোরকান দর্জির ছেলে হাসান দর্জি নাজমুলের গায়ে বাই সাইকল উঠিয় দেয়। এনিয়ে উভয়ের মধ্যেন তর্কাতর্কি হয়। এঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে দুই পক্ষের লোকজন লাঠিসোটা ও লাহার পাইপ নিয়ে এসে সংঘর্ষে লিপ্ত হয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের কালু হাওলাদার, আকলিমা, লাইজু বেগম, কামাল হাওলাদার, সালাম হাওলাদার, কালাম হাওলাদার, তাছলিমা, জিয়াউর রহমান, সাইুফুল হাওলাদার, ইউসুফ মৃধা, সোহেল, ইদ্রিস ও নাসির
সহ ১৭ জন আহত হয়। ওই সময় সালাম হাওলাদারের বাড়িতে হামলা চালিয়ে তিনটি ঘরে নারকীয় তান্ডব করে ভাংঙচুর ও লুটপাট চালায়। আহতদের মধ্যে কালু হাওলাদার, আকলিমা ও জিয়াউর রহমানকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকেে গতকাল রাতে তারাবির নামাজ পড়তে যাওয়ার সময় মনিরুজ্জামান (৩৬) নামের এক মুসুল্লিকে পিটিয় গুরুতর জখম করেছে কতিপয় দুর্বৃত্ত। রাত সার ৮টার দিকে উপজেলার কনকদিয়া ইউনিয়নের বায়তুর নুর মসজিদের সামনে ওই ঘটনা ঘটেছে। চিৎকার শুনে মসজিদের মুসুল্লীরা তাক বাঁচাতে এগিয়ে আসলে মুসুল্লিদেরকেও পিটিয় রক্তাক্ত জখম করা হয়। ওই ঘটনায় পুলিশ আহত ৬ জনকে উদ্ধার করে বাউফল হাসপাতালে ভর্তি করেছে। আহতরা অভিযোগ করেন, গভীর রাতে বাড়ির উপর দিয়ে চলাচলে নিষেধ করায় স্থানীয় টিপু, লাচ্ছি, মক্কা ফিরাজ ও ইয়াবা ডালিম তাদের উপর হামলা চালিয়েছে।বাউফল থানার ওসি (তদন্ত) আল মামুন জানান, চন্দ্রদ্বীপের ঘটনায় এখনো পর্যন্ত কোন পক্ষই অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেবো। আপরদিকে কনকদিয়া এলাকার ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Previous articleকরোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় রংপুরে পালিত হচ্ছে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’
Next articleকেশবপুরে বোমা বিস্ফোরণে শিশু নিহত, মা-মেয়ে হাসপাতালে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।