বাংলাদেশ প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের সময় শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় আরও ৩০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৭ এপ্রিল) সকাল থেকে রোববার (১৮ এপ্রিল) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের দাবি, গ্রেপ্তারকৃতরা হেফাজতে ইসলামের কর্মী-সমর্থক। এ নিয়ে তাণ্ডবের ঘটনায় মোট ২৯৮ জন গ্রেপ্তার হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) সকালে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের পাশাপাশি তাণ্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে জড়িতদের শনাক্ত করা হচ্ছে। পুলিশের বিশেষ অভিযানিক দল অভিযান চালিয়ে হেফাজতের তাণ্ডবের ঘটনায় গত ২৪ ঘণ্টায আরও ৩০ জনকে গ্রেপ্তার করেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তাণ্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় মোট ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি। ৫৬টি মামলায় এজাহারনামীয় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে। পুলিশ শনিবার সকাল পর্যন্ত মামলার ২৯৮ জন আসামিকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। হামলাকারীরা সরকারি ও বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনা ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

Previous articleদেশে মহামারি করোনায় আজও ১০২ জনের মৃত্যু
Next articleবরিশালে কিশোরীকে ধর্ষণ, কারাগারে ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।