ফিরোজ সুলতান: ত্রাণের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ করেছে ইজিবাইক শ্রমিকরা। জেলা ইজিবাইক শ্রমিক ইউনিয়নের আয়োজনে রোববার (২৫ এপ্রিল) দুপুরে ঠাকুরগাঁও রোড এলাকায় এ বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহাবুব আলম রুবেল, সাধারণ সম্পাদক আবু আস লাবু, সহ-সভাপতি বেলাল হোসেন, শাহাজাহান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী লকডাউনে ক্ষতিগ্রস্থ শ্রমজীবি মানুষদের জন্য সারা দেশে জেলা প্রশাসকের মাধ্যমে মাত্র সাড়ে দশ কোটি টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন যা শ্রমিজীবি মানুষের সঙ্গে সর্বোচ্চ তামাশা করার সামিল। এর উপর আর তামাশা হয়না। গত লকডাউনের কারনে দেশে নতুন করে ২ কোটি ৪৫ লক্ষ্য মানুষ দরিদ্র হয়েছে। সব মিলিয়ে দরিদ্র মানুষের সংখ্যা প্রায় সাত কোটি। তাহলে প্রত্যেক মানুষের ভাগে পরে দেড় টাকা মাত্র। এটা তামাশা নয়তো আর কি?
বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী সাড়ে দশ লক্ষ পরিবারকে আড়াই হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন। গতবারে ছিটেফোটা দু একজন ছাড়া অধিকাংশ মানুষই এ টাকা পায়নি। দলীয় লোকজনের পকেটে এ টাকা গিয়েছে আমরা সংবাদ মাধ্যমে তা জেনেছি। এবারেও এ টাকা শ্রমজীবি মানুষজন পাবে কি না তা নিয়ে আমরা শঙ্কিত। তাই আমরা আর না খেয়ে থাকতে চাইনা। আমাদের বাঁচাতে আমাদের অধিকার ত্রাণ ও নগদ অর্থ সহায়তা করা হোক। অন্যথায় ঘরে মরার চেয়ে আমরা রাজপথেই মরবো।

Previous articleকলাপাড়ায় কৃষকের ক্ষেতের ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে যুবলীগ
Next articleঠাকুরগাঁওয়ে অলৌকিক অগ্নিকান্ড আতঙ্কে ২০ পরিবার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।