ফেরদৌস সিহানুক শান্ত: শেষ পর্যন্ত দেশে ফেরত আসতে পারছেনা ভারতে আটকে পড়া বাংলাদেশীরা। আজ ১৬ মে দেশে ফিরে আসার কথা ছিল তাদের। আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ, দিনাজপুরের হিলি ও চুয়াডাঙ্গার দর্শণা স্থলবন্দর দিয়ে এসব বাংলাদেশী নাগরিকদের দেশে প্রবেশের কথা ছিল। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে লকডাউন শুরু হওয়ায় তা পিছিয়ে গেছে ২৩ মে পর্যন্ত।
আজ দুপুর ১২ টার দিকে সোনামসজিদ ইমিগ্রেশন পরিদর্শণ শেষে গণমাধ্যমকর্মীদের একথা জানান চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী। এছাড়া বন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষও বিষয়টি নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারত আটকে পড়া বাংলাদেশী নাগরিকরা এই ইমিগ্রেশন দিয়ে আসলে তাদের বাধ্যতামূলক ১৪ দিনে কোয়ারেনন্টাইনে থাকতে হবে। এজন্য তাদের জন্য নির্ধারিত হোটেলের ব্যবস্থা করা হয়েছে।
এছাড়া করোনা পজেটিভ সনাক্ত হলে তাদের চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, কোয়ারেনন্টাইন ও আইসোলেশনে থাকা কেউ যাতে সেখান থেকে পালিয়ে যেতে না পারে সেজন্য পুলিশি প্রহরারও ব্যবস্থা করা হয়েছে।

Previous articleকলাপাড়ায় গহবধূর লাশ উদ্ধার, স্বামী আটক
Next articleতাহিরপুরে গোসল করতে গিয়ে যুবক নিখোঁজ, উদ্ধার অভিযান চলছে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।