তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে প্রান্তিক কৃষকের কাছ থেকে লটারির মাধ্যমে বোরো ধান কেনা শুরু হয়েছে। প্রতি মণ ধান কেনা হচ্ছে এক হাজার ৮০ টাকায়। করোনা পরিস্থিতিতে সরকার নির্ধারিত দাম পেয়ে খুশি কৃষক। বোরো ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে সারাদেশের মত রায়পুরেও শুরু হয়েছে সরকার নির্ধারিত মূল্যে ধান ক্রয় অভিযান।

বুধবার (১৯ মে) দুপুরে উপজেলা খাদ্যগুদামে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ অভিযান উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী। এ সময় তালিকাভুক্ত কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত দামে ধান কেনা হয়। উপজেলায় এবার সরকারিভাবে ৯২৭ মেঃ টন ধান সংগ্রহ করা হবে।

রায়পুরে গত ১৯মে থেকে লটারি মাধ্যমে কৃষকের কাছ থেকে বোরো ধান কেনা শুরু হয়েছে। বাজারে কাঁচা ধানের দাম বেশি পাওয়ায় সরকারিভাবে ধান সংগ্রহ কম হচ্ছে বলে জানান, উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (এলএসডি) মোঃ গিয়াস উদ্দিন।

উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তফা ইমাম বলেন, ৯২৭ মেঃ টন ধান কেনা হবে। জনপ্রতি কৃষক ২৭ টাকা মূল্যে ১০৮০ মন ধান কিনতে পারবেন।। ৪৬০ জনের বিপরীতে ১৩৭৯ জন কৃষক আবেদন করেছেন। একজন কৃষক সর্বনিম্ন ১ ও সর্বচ্চ ৩ মেঃটন ধান বিক্রি করবেন। ধানের আদ্রতা থাকবে সর্বচ্চ ১৪%। -খাদ্য কর্মকর্তাকে বলার পরও তিনি মাইকিং না করায় প্রচার করা হয়নি বলে দুঃখিত।।

Previous articleসাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে শাহজাদপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
Next articleসাংবাদিক রোজিনা ইসলামের গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবীতে উল্লাপাড়ায় মানবন্ধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।