ফেরদৌস সিহানুক শান্ত: দৈনিক প্রথম আলো পত্রিকার জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্মকর্তা কর্তৃক হেনস্থা ও গ্রেপ্তারের প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তির দাবীতে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সাংবাদিক সমাজের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে বুধবার (১৯ মে)
বেলা ১১ টায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাব, জেলা প্রেসক্লাব, সিটি প্রেসক্লাব, সোনামসজিদ স্থলবন্দর প্রেসক্লাব, স্বাধীন প্রেসক্লাব নেতারা উপস্থিত ছিলেন।

দৈনিক ইত্তেফাকের চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা মো. তসলিম উদ্দীনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মো. আনোয়ার হোসেন দিলু, সিটি প্রেসক্লাবের সভাপতি মো. সাজেদুল হক সাজু, জেলা প্রেসক্লাবের সভাপতি মো. জাফরুল আলম, সাধারণ সম্পাদক মো. রফিকুল আলম, সাবেক সভাপতি মো. এমরান ফারুক মাসুুম, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শহীদুল হুদা অলক, সাবেক সভাপতি মো. গোলাম মোস্তফা মন্টু, সদস্য মো. সামসুল ইসলাম টুকু, স্থানীয় সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক মোহাম্মদ জোনাব আলী প্রমূখ।

আরও উপস্থিত ছিলেন সদ্য গঠিত সোনামসজিদ স্থলবন্দর প্রেসক্লাবের সভাপতি ফয়সাল আজম অপু, সাধারণ সম্পাদক সাখাওয়াত জামিল দোলন ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ফেরদৌস সিহানুক শান্ত।

বক্তারা বলেন, নির্যাতনের শিকার প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে তথ্য চুরির যে মিথ্যা অভিযোগ আনা হয়েছে এটা সম্পূর্ণ ভিত্তিহীন। একজন সংবাদকর্মীকে তথ্যভিত্তিক সংবাদ প্রচার করতে হলে তথ্য সংগ্রহ তার পেশাগত দায়িত্বের মধ্যে পড়ে। সে ক্ষেত্রে সংশ্লিষ্ট দপ্তর তথ্য দিয়ে সহযোগিতা না করে উল্টো তাকে ৫ ঘণ্টা আটকে রেখে তার উপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। পরবর্তীতে তাদের দুর্নীতির তথ্যচিত্র ঢালাওভাবে বেরিয়ে আসবে সেই ভয়ে তাকে তথ্য চুরির অভিযোগ এনে মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।
এটা রাষ্ট্রের জন্য অত্যান্ত লজ্জাজনক বিষয়। তাই প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলাম কে নিঃশর্ত মুক্তি দিয়ে সম্মানের সহিত তার কর্মস্থলে ফিরে স্বাধীন ভাবে সংবাদ প্রচার করার অধিকার সহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ক্ষেত্রে ন্যায় বিচার পাবার জন্য তারা মমতাময়ী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। এসময় বক্তারা আরও বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত মুক্তি না দেওয়া হলে তারা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত সকল গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত হয়ে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে তাদের শক্ত অবস্থান তুলে ধরেন।

Previous articleসাংবাদিক রোজিনা ইসলামের গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবীতে উল্লাপাড়ায় মানবন্ধন
Next articleযমুনায় নৌকা ঘাটে যাত্রিদের চাপ, কর্মস্থলে ফিরছে হাজারো মানুষ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।