আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরের গাবসারা চরে মানুষের যাতায়াতের জন্য ব্রিজ নির্মাণ করা হলেও করা হয়নি রাস্তা। ফলে ভোগান্তিতে কয়েক হাজার মানুষ। দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে প্রায় ৩২ লাখ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। কিন্তু যাদের জন্য বানানো হয়েছে তাদের কোনো উপকারেই আসছে না ব্রিজটি। কারণ, এর দুই পাশে এখনো পর্যন্ত কোনো রাস্তা তৈরি হয়নি। ফলে ঠাঁয় দাঁড়িয়ে আছে ব্রিজটি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত ব্রিজ, কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় উপজেলার গাবসারা ইউনিয়নের চন্ডিপুর গ্রামের গাবসারা হাটের পূর্ব পাশের স্থানীয় আলম নামের এক বাড়ির কাছে খালের ওপর ৩৮ ফুট দৈর্ঘ্যর ব্রিজটি নির্মাণ করা হয়। এতে নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩১ লাখ ৫০ হাজার ৯৫৪ টাকা। আর ব্রিজটির নির্মাণকাজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রাহী এন্টারপ্রাইজ। সরেজমিনে উপজেলার গাবসারা ইউনিয়নের চন্ডিপুর গ্রামে (গাবসারা হাটের পূর্ব পাশে) ব্রিজ নির্মাণ করা হয়। নির্মাণের দুই বছর পার হলেও স্থানীয়রা এখনো এটি ব্যবহারের কোন সুবিধা পাচ্ছে না। সংযোগ রাস্তা না থাকায় সেখানকার জনগণ ব্রিজের নিচ দিয়ে যাতায়াত করছে। এতে ভোগান্তির ক্ষোভ জানান স্থানীয় ব্যক্তিরা। চন্ডিপুর গ্রামের আব্দুল লতিফ জানান, দীর্ঘদিন আগে এলাকার মানুষের যাতায়াতের জন্য ব্রিজটি নির্মাণ করা হলেও এটি ব্যবহারের উপযোগী করা হয়নি। বাধ্য হয়ে ব্রিজের নিচ দিয়ে চলাচল করতে হচ্ছে। স্থানীয় যুবক সাইফুল ইসলাম জানান, সেতুটি যাতায়াতের জন্য কোন ব্যবস্থাই নেই। ঠিকাদার রাস্তা তৈরি না করে শুধু ব্রিজ বানিয়েই লাপাত্তা। এত টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ করার দরকার কি ছিল। গাবসারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান জানান, ঠিকাদার ব্রিজটি নির্মাণ করেছেন ঠিকই কিন্তু রাস্তা করেননি। বর্তমানে ব্রিজ দিয়ে যাতায়াতের জন্য অন্য একটি প্রকল্প থেকে এখানে মাটি ফেলে দেওয়া হচ্ছে। তবে এর জন্য কোনো অর্থ বরাদ্দ দেওয়া হয়নি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম জানান, সেতুটির দুই পাশে মাটি দ্বারা রাস্তা তৈরির জন্য একটি প্রকল্প দেওয়া হয়েছে। স্থানীয় চেয়ারম্যানকে কাজটি বাস্তবায়নের জন্য বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশরাত জাহান জানান, সরেজমিন পরিদর্শন করে ব্রিজটির রাস্তা তৈরির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Previous articleবোটায় পচন ধরে ঈশ্বরদীতে ঝরে পড়ছে বোম্বাই লিচু
Next articleচকরিয়ার চিংড়ি ঘেরে দুই নৌকার ধাক্কায় পানিতে পড়ে মৎস্য চাষীর মৃত্যু, আহত ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।