ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ৯৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৭৫, শিবগঞ্জে ১৪ ও ভোলাহাটে ৯ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২১.৯২ শতাংশ। আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৭২ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৩৮, গোমস্তাপুরে ৯, নাচোলে ৭ ও ভোলাহাটে ৪ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ১৫.৫৯ শতাংশ। এছাড়া জিন এক্সপার্ট টেস্টে ৪জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫০ শতাংশ। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে জেলার ৩ জন ২৫০ শয্যার জেলা হাসপাতালে ভর্তির পর তাদের অবস্থার অবনতি হলে তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় এবং গতকাল বুধবার পর্যায়ক্রমে তারা মারা যান।

আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫১ জন রোগী চিকিৎসা নিচ্ছে। প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ২৯৭৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ১৪৬৪ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ৬৫ জন।

Previous articleবাউফলে পুলিশের বাড়িতে ডাকাতি
Next articleসাঁথিয়ায় চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।