শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে করোনা রোগীদের জন্য রেড ক্রিসেন্টের ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু

চাঁপাইনবাবগঞ্জে করোনা রোগীদের জন্য রেড ক্রিসেন্টের ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু

ফেরদৌস সিহানুক শান্ত: প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সারাদেশের অধিক ঝুঁকিপূর্ণ ও সংক্রমিত এলাকার ৫ জেলায় এই সেবা চালুর অংশ হিসেবে বিনামূল্যে এই সেবার উদ্বোধন করা হয়। শনিবার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে এর উদ্বোধন করা হয়। এই সেবার আওতায় বিনামূল্যে ২৪ ঘন্টা সেবা পাবে করোনা আক্রান্ত রোগীরা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলাম জানান, সারাদেশে করোনার দ্বিতীয় ধাক্কায় সীমান্তবর্তী বেশ কয়েকটি জেলা কঠিন পরিস্থিতির মধ্যে দিন পার করছে। এসব জেলায় অনেকেই অর্থাভাবে এ্যাম্বুলেন্স সেবা নিতে পারে না। তাই দেশের ৫টি জেলায় বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা চালু করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জেও দেয়া হয়েছে একটি এ্যাম্বুলেন্স।

রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান সুমাইয়া ইসলাম আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল থেকে ২৪ ঘন্টা সেবা নিতে পারবেন করোনা রোগীরা। এ্যাম্বুলেন্স সেবা পেতে যোগাযোগ করতে হবে সদর হাসপাতালে থাকা রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের সাথে। এ উপলক্ষে দিনরাত ২৪ ঘন্টা দুইজন রেড ক্রিসেন্টের সদস্য হাসপাতালে উপস্থিত থাকবে। এছাড়াও রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ ইউনিটের যুব প্রধান সুমাইয়া ইসলাম (০১৭৬৩৭২৬৬১৯) ও ডেপুটি লিডার-২ আব্দুল কাদের জীলানি (০১৭৬৭৩৫৮১৫০) যোগাযোগ করলেও মিলবে এ্যাম্বুলেন্স সেবা।

হাসপাতালে এ্যাম্বুলেন্স সেবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. এম.এ মাতিন, ডা. ফাহাদ আকিদ রেহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের সেক্রেটারী আলহাজ্ব আশিক আহমেদ ফারুক, কার্যনির্বাহী সদস্য আব্দুর রাকিব, যুব প্রধান সুমাইয়া ইসলামসহ রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments