শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাসিনেমার কাহিনীকে হারমানিয়ে ২৪ বছর পর মায়ের কোলে যুবক

সিনেমার কাহিনীকে হারমানিয়ে ২৪ বছর পর মায়ের কোলে যুবক

গিয়াস কামাল:  সিনেমার কাহিনীকে হারমানিয়ে ২৪ বছর পর মায়ের কোলে ফিরে এলেন নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সনমান্দি ইউনয়নের মামুরদী গ্রামের জয়নাল আবেদীন। আজ থেকে ২৪ বছর আগে মা মেহেরুন বেগমের সঙ্গে একদিন বড় বোনের বাসা ঢাকায় বেড়াতে যান ছয় বছর বয়সের জয়নাল আবেদীন।

সেখানে গিয়ে জয়নাল হারিয়ে যান। অনেক খোঁজাখুঁজি করেও তাঁকে পায়নি তাঁর পরিবার। সম্প্রতি একটি রেডিও ষ্টেশনের ‘আপন ঠিকান্#া৩৯; অনুষ্ঠানের ভিডিও ভাইরাল হলে জয়নালের পরিবারের নজরে আসে বিষয়টি। পরে যোগাযোগ করে গতকাল ২৬ জুন জয়নালকে তাঁর পরিবার ঢাকা থেকে গ্রামের বাড়িতে নিয়ে আসে। দীর্ঘ ২৪ বছর পর হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেয়ে খুব খুশি তাঁর পরিবার। সেই ছোট জয়নাল (৩০) এখন বড় হয়েছেন। নিজের পছন্দের একটি মেয়েকে বিয়েও করেছেন। তিনি এখন এক ছেলে ও এক মেয়ের বাবা। জয়নাল আবেদীনের ছোট ভাই নোয়াব শরীফ বলেন, আমরা যখন ছোট ছিলাম, ঢাকায় বেড়াতে গিয়ে বড় ভাই হারিয়ে যায়। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তাঁকে পাওয়া যায়নি। আমার মা ভাইয়ের জন্য সব সময় কান্নাকাটি করতেন। এখনো ভাইয়ের ব্যবহৃত জামাকাপড়, জিনিসপত্র আমার মা যতœ করে রেখে দিয়েছেন। নোয়াব শরীফ আরো বলেন, কিছুদিন আগে জনপ্রিয় রেডিও উপস্থাপক আর.জে কিবরিয়ার “আপন ঠিকানা” নামের একটি অনুষ্ঠানে আমার ভাইকে নিয়ে একটা প্রোগ্রাম করা হয়। সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে আমাদের গ্রামের ছেলে মালয়েশিয়া প্রবাসী আবুল কালাম বিদেশে বসে ভিডিওটি দেখে আমাকে খবর দেন। পরিচয় ও হারিয়ে যাওয়ার ঘটনা মিলে যাওয়ায় আমরা তাঁকে আনতে ঢাকা যাই। ২৬ জুন স্ত্রী-সন্তানসহ ভাইকে ফিরে পাই। তারপর তাদের বাড়িতে নিয়ে আসি। বর্তমানে আমার ভাইয়ের ১০ বছরের একটি ছেলে ও তিন বছরের একটি মেয়ে রয়েছে। তাকে পেয়ে আমাদের পরিবার অনেক খুশি। এদিকে এত বছর পর আমার ভাই বাড়িতে ফিরে আসায় তাঁকে দেখতে বাড়িতে ভিড় করছেন গ্রামের মানুষ। পরিবার ফিরে পাওয়ার অনুভূতি জানিয়ে জয়নাল আবেদীন বলেন, আমি হঠাৎ হাঁটতে গিয়ে মাকে হারিয়ে ফেলি। পরে অনেক কান্নাকাটির পর শামসুল হক নামের একজন রিকশাচালক আমাকে তাঁর বাসায় নিয়ে যান। তাঁর বাড়ি ভোলা জেলায়। পরে আমাকে রিকশাচালক শামসুল হক তাঁর গ্রামের বাড়ি ভোলার দৌলতখান উপজেলায় নিয়ে যান। সেখানেই আমার প্রায় ১০ বছর কাটে।

এদিকে জয়নাল তার পরিবারকে খুঁজে পাওয়ার বিষয়ে আন্তরিক ছিলেন। পরে “আপন ঠিকানা” অনুষ্ঠানের মাধ্যমে তার হারিয়ে যাওয়ার ঘটনা প্রকাশ করে এবং তার পরিবারকে খুঁজে পান। মা মেহেরুন বেগম বলেন, ছয় বছর বয়সে হারিয়ে যাওয়া জয়নালকে আমি ফিরে পেয়েছি। দীর্ঘ ২৪ বছর পর আমার ছেলে জয়নাল যেমন পরিবার পেয়ে খুশি, আমিও আমার ছেলেকে পেয়ে অনেক খুশি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments