আব্দুদ দাইন: প্রায় চারলাখ জনঅধ্যুষিত পাবনার সাঁথিয়া হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম ও জনবল সংকটে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। সাঁথিয়া উপজেল স্বস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. জান্নাতুল ফেরদৌস বৈশাখী জানান,বর্তমান যুগ পরিবেশে স্বাস্থ্যসেবার জন্য অতি প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম যেমন- ইসিজিমেশিন, আলট্রাসনোগ্রাম মেশিন সরকারী সরবরাহ নেই।

ডিজটাল এক্সরে মেশিন নেই। এ্যানালগ এক্সরে মেশিন দিয়ে কোনমতে চিকিৎসা কার্যক্রম চলছে। অপারেশন থিয়েটার থাকলেও কনসালটেন্ট এ্যনেস্থিসিয়া ও জুনিয়র কনসালটেন্ট গাইন চিকিৎসক না থাকায় প্রসুতি অপরেশন বন্ধ রয়েছে প্রায় সাতবছর ধরে। এতে দরিদ্র প্রসুতিরা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে। কার্যক্রম না থাকায় অপারেশন থিয়েটারের দামী যন্ত্রপাতিগুলো নষ্ট হতে চলেছে। ডেন্টাল চেয়ারটি অকেজো হয়ে পড়ে আছে। পাঁচজন কনসাটেন্টের পোস্ট থাকলেও একজনও কনসালটেন্ট নেই। নেই স্বাস্থ্য পরিদর্শক, পরিসংখ্যানবিদ, স্টোর কিপার। পদখালি রয়েছে সহকারী স্বাস্থ্য পরিদর্শক,ওয়ার্ডবয়, আয়া, মালি, পরিচ্ছন্নতা কর্মী ও নাইট গার্ডের। করোনা আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় ঔষধ,পাল্ধসঢ়;স অক্সিমিটার, অক্সিজেন সিলিন্ডার অপ্রতুল। ৫২ শয্যাবিশিষ্ট স্বাস্থ্যকমপ্লেক্সের কাজ চলছে ৩১ শয্যাবিশিষ্ট জনবল কাঠামো দিয়ে। জনসংখ্যা অনুসারে কমপক্ষে দু’টি এ্যমব্যুলেন্স থাকা জরুরি হলেও আছে একটি। ডা. জান্নাতুল ফেরদৌস বৈশাখী আরও জানান,এ বিষয়ে প্রতিমাসে সংশ্লিষ্ট দপ্তরে রিপোর্ট দেয়া হয়। এবারে মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর থেকে রিপোর্ট চাওয়া হয়েছিল সেটাও দেয়া হয়েছে## আব্দুদ দাইন সাঁথিয়া পাবনা।

Previous articleরাজাপুরে বেড়েই চলেছে করোনা সংক্রামন, প্রতিরোধে মাঠে নেমেছে প্রশাসন
Next articleসুবর্ণচরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।