অতুল পাল: বাউফলে করোনা ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউন বাস্তাবায়ণ করতে প্রশাসন, সেনাবাহিনী এবং পুলিশ ব্যাপক তৎপর রয়েছে।

বাউফল পৌর শহরসহ উপজেলার প্রায় সকল হাটবাজারগুলোতে চলছে এবং সেবাবাহিনী ও পুলিশের টহল। উপজেলার বিভিন্ন এলাকায় বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। আজ বৃহস্পতিার সকাল থেকে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গণজমায়েত, অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোলা ও গণপরিবহন বন্ধ রয়েছে। অপ্রয়োজনে ঘর থেকে বাহির হলেই করা হচ্ছে জরিমানা। উপজেলার বিভিন্ন এলাকায় সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই জনবহুল এলাকাগুলো ফাঁকা রয়েছে। গণজমায়েত না থকলেও খেটে খাওয়া মানুষের আনাগোনা দেখা যায়। প্রধান প্রধান সড়ক বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। বস্ধসঢ়;ধ রয়েছে গণপরিবহন। সীমিত আকারে রিকশা ও মটর সাইকেল চলতে দেখা গেছে। নিত্যপ্রয়োজনীয় ও ঔষুধের দোকান ছাড়া সব প্রায় দোকানই বন্ধ রয়েছে। তবে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে আধা খোলা-আধা বন্ধ রেখে কিছু ক্ষুদ্র ব্যবসায়িদের দোকানপাট খুলে বেচাকেনা করতে দেখা গেছে। উপজেলা প্রশাসনের তথ্য মতে, বৃহস্পতিবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত লকডাউন অমাণ্য করায় পৌরসভা, কালাইয়া বন্দর, দাশপাড়া ইউনিয়নের বিভিন্ন বাজারে ১৯টি ভ্রাাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় লকডাউন অমান্য ও অন্যান্য অপরাধের জন্য বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ৯ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। সচেতন নাগরিকেরা সরকারের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। তারা মনে করেন, মানুষকে বুঝিয়ে ঘরে রাখতে হবে। বের হলে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। এজন্য প্রশাসনকে আরও কঠোর হতে হবে। অপরদিকে খেটে খাওয়া মানুষের জন্য খাবারের ব্যবস্থাও করতে হবে বলে তারা মতামত ব্যক্ত করেন। এবিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন বলেন, সরকার ঘোষিত কডাউন সফলভাবে বাস্তবায়ণ করতে পুলিশ শক্ত অবস্থানে রয়েছে। সকাল থেকে পুলিশের টহল চলছে। প্রয়োজনীয় চলাচল এবং যানবাহন চলাচল নিয়ন্ত্রণের জন্য চেকপোষ্ট বসানো হয়েছে। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় পুলিশ সহায়তা করছে। পুলিশের এ কার্যক্রম চলমান থাকবে। বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বলেন, কঠোর লকডাউন শতভাগ বাস্তবায়ন করতে আমরা মাঠে রয়েছি। যারা বিধি নিষেধ মানছে না তাদের জরিমানা করা হচ্ছে। এছাড়াও পুলিশ ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

Previous articleবাউফলে বিদ্যুৎস্পৃষ্টে ইজিবাইক চালকের মৃত্যু
Next articleবেগমগঞ্জে থানা ধেকে ধর্ষককে ছেড়ে দেওয়ার অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।