বাংলাদেশ প্রতিবেদক: টানা আড়াই ঘণ্টার বৃষ্টিতে ভেঙে পড়েছে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের (আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রথম পর্যায়) দুইটি ঘর। মঙ্গলবার বিকালে গোপালগঞ্জ জেলার সদর উপজেলার মধুপুর গ্রামের মধুপুর প্রকল্প এলাকায় এ ঘটনা ঘটে।

সরকারের বরাদ্দকৃত ঘর ভাঙার খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ভেঙে পড়া একটি ঘরের মালিক মো. ইব্রাহীম জানান, পেশাগত কাজে বাইরে থাকায় ঘটনার সময় তার স্ত্রী-সন্তানরা ঘরে ছিল না। কাজ থেকে ফিরে এসে দেখেন বারান্দাসহ ঘরের অনেকটা অংশ ভেঙে পড়েছে।

ভুক্তভোগী আরেক বাসিন্দা মাহফুজা বলেন, ওইদিন বিকালের বৃষ্টিতে বালু সরে গিয়ে আমার ঘরেরও অনেকটা অংশ ভেঙে পড়েছে।

প্রকল্পের অনেক বাসিন্দা অভিযোগ করে বলেছেন, অন্য ঘরগুলোও নানা ঝুঁকিতে রয়েছে। ৫ মাস আগে তারা ঘরগুলো পেয়েছেন। অনেক ঘরেরই দেয়াল ও মেঝে থেকে পলেস্তারা খসে পড়ছে। সামান্য বৃষ্টিতেই টিনের চালার বিভিন্ন স্থান দিয়ে পানি পড়ে বিছানাপত্র সব ভিজে যাচ্ছে। ঝড়-বাদলের দিনে এমন বিভিন্ন শঙ্কা নিয়ে তারা সেখানে বসবাস করছেন।

সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলাউদ্দিন মোবাইল ফোনে এক গণমাধ্যমকর্মীকে সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেন, অতিবৃষ্টির কারণে সেখানে দু’টি ঘরে সমস্যা হয়েছে, আর কোন সমস্যা নেই। টুকিটাকি কোন সমস্যা থাকলে এক সপ্তাহ সময় দেন, সব ঠিক করে দেবো।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাশেদুর রহমান বলেন, ঘর দু’টি ভেঙে পড়ার বিষয়টি দুর্ঘটনা মাত্র। তাছাড়া পাশের একটি আশ্রয়ণের বৃষ্টির পানি ওই প্রকল্পের ওপর দিয়ে প্রবাহিত হয়। এ কারণেই ঘর দু’টি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার পরপরই প্রকল্প এলাকা পরিদর্শন করেছি এবং সেগুলো দ্রুত মেরামতেরও ব্যবস্থা করেছি।

Previous articleরাজশাহীতে করোনায় আরও ১৭ জনের মৃত্যু
Next articleমডার্না ও সিনোফার্মের ২৩ লাখ ডোজ করোনার টিকা আসছে আজ রাত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।