ওসমান গনি: করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান লকডাউনে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। করোনার কারণে প্রায় দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ আছে। কিন্তু কুমিল্লার চান্দিনা উপজেলার বেশ কয়েকটি কওমী মাদরাসা ও কিন্ডার গার্টেন সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছিল তাদের শিক্ষা কার্যক্রম।
চলমান কঠোর লকডাউনেও উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলা এলাকায় ‘শাপলা কিন্ডার গার্টেন অ্যান্ড প্রি ক্যাডেট’ নামের একটি স্কুলে চলে শিক্ষা কার্যক্রম। এমন খবর পেয়ে আজ শনিবার সকাল ১১টায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

কিন্ডার গার্টেন কর্তৃপক্ষ স্কুল খোলা রেখে একই সঙ্গে ৬০ জন শিক্ষার্থীদের পরীক্ষাগ্রহণ করার অপরাধে চার শিক্ষককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। বিদ্যালয়ের সংশ্লিষ্টদের কাছ থেকে মুলচেকা নেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুবাইয়া খানম ওই অভিযান পরিচালনা করেন। তিনি জানান, নিষেধাজ্ঞা অমান্য করায় শিক্ষকদের পক্ষ থেকে কিন্ডার গার্টেন সভাপতি তাজুল ইসলাম এর কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Previous articleপাবনায় যুবককে কুপিয়ে হত্যা, হামলাকারীর বাড়িতে আগুন
Next articleটাঙ্গাইলে অ্যাম্বুলেন্স ও পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।