আবুল কালাম আজাদ: টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদের চাপ দিন দিন বেড়েই চলছে।করোনার রোগীদের অব্যাহত চাপ সামলাতে গাইনি ও মহিলা মেডিসিন ওয়ার্ডে অতিরিক্ত ৫৬টি করোনা রোগীর বেড স্থাপন করা হয়েছে।এতেও করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া রোগীর সংকুলান হচ্ছেনা।

বেড না পেয়ে রোগীরা চিকিৎসা নিচ্ছে মেঝেতে।হাসপাতালে প্রয়োজনীয় ডাক্তার, নার্স ও অন্যান্য জনবল সঙ্কটের কারণে চিকিৎসা দিতে তারা হিমসিম খাচ্ছেন।এমন পরিস্থিতিতেও হাসপাতালের চিকিৎসক ও সেবাকর্মীরা সাধ্য মতো চিকিৎসাসেবা চালিয়ে যাচ্ছেন। গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনায় চার জন ও করোনা উপসর্গ নিয়ে সাত জনসহ মোট ১১ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে এ পর্যন্ত হাসপাতালে মোট ১২৫ জন করোনা রোগী মৃত্য হয়েছে। রোববার সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা.সাদিকুর রহমান জানান, হাসপাতালে করোনা রোগী ও সন্দেহভাজন করোনা রোগীদের চাপ বেড়ে যাওয়ায় ইতোমধ্যে হাসপাতালের দুটি জেনারেল (গাইনি ও মেডিসিন) ওয়ার্ড করোনা রোগীদের জন্য ছেড়ে দেওয়া হয়েছে। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান জানান, করোনায় আক্রান্ত রোগী ও উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় ৫০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটে বেড সংকুলান না হওয়ায় হাসপাতালের গাইনী ওয়ার্ডে ২৪টি ও মহিলা মেডিসিন ওয়ার্ডে ৩২টি বেড করোনা রোগীদের জন্য বাড়ানো হয়েছে।এ নিয়ে বর্তমানে করোনা রোগীর চিকিৎসার জন্য হাসপাতালে ১০৬টি বেড স্থাপন করা হয়েছে। এতে করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের বেড সংকুলান হচ্ছেনা। অপরদিকে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান,গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৪৮১টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৪০৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৯৭২ জন। জেলার হাসপাতাল গুলোতে ভর্তি রোগীর সংখ্যা ৬৩৯ জন। বর্তমানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ১১৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে ৪০ জন করোনায় আক্রান্ত এবং ৭৫ জন করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন।

Previous articleকলাপাড়ায় ৩৩ জনের ৩২ জনের করোনা শণাক্ত, ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত
Next articleমাদকের ছবি ফেসবুকে, দুই যুবক গ্রেপ্তার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।