জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। বিভাগে একদিনে এটি দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। এর মধ্যে দিনাজপুর জেলার চারজন, রংপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, লালমনিরহাটের দুইজনসহ পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

এনিয়ে লক ডাউনের পাঁচদিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৬৩ জন।সোমবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য ধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, একই সময়ে বিভাগে নতুন করে ৬শ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ২শ৬৭, ঠাকুরগাঁওয়ের ১শ৩০, রংপুরের ৮৫, কুড়িগ্রামের ৪৮, পঞ্চগড়ের ৪৭, গাইবান্ধার ৩৭ জনসহ নীলফামারী ও লালমনিরহাট জেলার ৩১ জন করে রয়েছে। বিভাগে করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ২৩। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩শ৩৪জন।স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার বিভাগের আট জেলার ১ হাজার ৯শ৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৬শ৭৬ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। একই সময়ে বিভাগের হিলি ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও চারজন দেশে ফিরেছেন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে রোববার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬৩ হাজার ৮শ৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৮ হাজার ৯শ২৪ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫শ৮২ জন।এর মধ্যে দিনাজপুর জেলায় করোনাভাইরাসে ৯ হাজার ৩শ৫৪ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ২শ০৬ জনে রয়েছে। রংপুরে ৬ হাজার ৫শ৩৭ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১শ১৮ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৮শ৬৫ জন আক্রান্ত ও ১শ০৩ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ৩শ২৯ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।এছাড়া নীলফামারীতে ২ হাজার ৯ জন আক্রান্ত ও মৃত্যু ৩৯ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৯শ৬৮ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৬শ৩৫ জন আক্রান্ত ও ৩২ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ২শ২৭ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকার ঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই। অন্যথায় পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

Previous articleচাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে করোনা ইউনিটে ৬ জনের মৃত্যু
Next articleপাবনায় করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩৯
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।