শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাপাবনায় করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩৯

পাবনায় করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩৯

কামাল সিদ্দিকী: করোনা উপসর্গ নিয়ে পাবনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি তিনজনের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বোবরার (৪ জুলাই) দুপুর ১২টা থেকে সোমবার (৫ জুলাই) দুপুর ১২টা পর্যন্ত করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. সালেহ মুহাম্মদ আলী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা উপসর্গ নিয়ে তারা একদম শেষ মুহুর্তে এসে হাসপাতালে ভর্তি হয়। যে কারণে আমরা চেষ্টা করেছি, কিন্তু কিছু করার ছিল না। তারা আরো আগে ভর্তি হলে হয়তো এমন হতো না। মৃতরা হলেন- জেলার ঈশ^রদী উপজেলার চরকুরুলিয়া গ্রামের রোকেয়া খাতুন (৭০), পাবনা পৌর সদরের বাংলাবাজার এলাকার নূরে আলম (৬৫) ও সুজানগর উপজেলার নাজমুল ইসলাম (৭২)। ডা. সালেহ মুহাম্মদ আলী বলেন, আমাদের সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থাটা এখনও চালু হয়নি। যে কারণে হাই ফ্লো করোনা রোগীদের চিকিৎসাসেবা দেয়া দুরুহ হয়ে পড়েছে। তবে আজকে আমরা অনেকগুলো বড় সিলিন্ডার একসাথে করে ‘মিনি ফোল্ট’ ব্যবস্থায় করোনা ইউনিটের একশ’ শয্যার মধ্যে ৫৬টি শয্যায় সরবরাহ শুরু করেছি। এতে অক্সিজেন সরবরাহ ব্যবস্থা কিছুটা উন্নতি হবে। আর সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু করতে ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে কথা বলেছি। তাদের দ্রুত চালু করার তাগিদ দেয়া হয়েছে। পাবনা সিভিল সার্জন অফিসের করোনা পরিসংখ্যানবিদ দেলোয়ারা খাতুন জানান, নুতন করে ১৩৯ জন আক্রান্ত হয়েছেন। এদিকে, নতুন করে পাবনায় ১৩৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। রোববার সকাল দশটা থেকে গতকাল সোমবার সকাল দশটা পর্যন্ত ২৪ ঘন্টায় তারা করোনা আক্রান্ত হন। পাবনার সিভিল সার্জন ডাক্তার মনিশ্বর চৌধুরী জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ৬৫১ জনের নমুনা পরীক্ষা করে ১৩৯ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। গত সাতদিনে জেলায় ৬ হাজার ৭৬৯ জনের নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ১১৬ জন। সিভিল সার্জন বলেন, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা সংক্রমণের হার ২১.৩৫ শতাংশ। গত এক সপ্তাহে সংক্রমণের হার ১৬. ৪৯ শতাংশ। এ যাবত পর্যন্ত সংক্রমণের হার ০৫.১৭ শতাংশ। করোনা পজিটিভ রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৩০ জন। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২৫ জন। গত এক সপ্তাহে সুস্থ্য রোগীর সংখ্যা ১৩৭ জন। জেলায় সুস্থ্যতার হার ২৪ ঘন্টায় ১৭.৯৯ শতাংশ আর সাতদিনে এই হার ১২.২৮ শতাংশ বলে তিনি জানান।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments