তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে ভুল চিকিৎসায় ২৫০০ মুরগী মারা গেছে। উদমারা গ্রামের বেলপা মার্কেট এলাকায় রবিবার বিকালে এ ঘটনা ঘটে। এতে খামারী মোঃ মাসুমের প্রায় ৩ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে সোমবার দুপুরে তিনি জানিয়েছেন।

একই এলাকার মুরগীর খাদ্য ব্যবসায়ী ও খামারী নাছির উদ্দিনের ভুল চিকিৎসায় মুরগীগুলো মারা যায় বলে তিনি অভিযোগ করেছেন। খামারী মোঃ মাসুম বলেন, দীর্ঘদিন থেকেই আমি নাছির উদ্দিন ডিলারের কাছ থেকে খাদ্য, ঔষধ ও মুরগী নিয়ে ব্যবসা করে আসছি। নাছির উদ্দিন নিজেকে পশু ডাক্তারদের চেয়েও অভিজ্ঞ হিসেবে দাবি করেন। আমি তাকে বিশ্বাস করে তাঁর পরামর্শমতো এন্টিবায়োটিক খাওয়াই। এতে সোমবার সকাল পর্যন্ত আমার আড়াই হাজার মুরগী মারা যায়। এরআগেও নাছিরের ভুল পরামর্শে আমার ১ লক্ষ ৩৪ হাজার টাকার মুরগী মারা যায়। এরপর উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় থেকে ডাক্তার এনে দেখিয়ে ঔষধ দিলে আমার ৭শ’ মুরগী এখন পর্যন্ত বেচে আছে। অভিযুক্ত নাছির উদ্দিন এ অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, রানীক্ষেত রোগে আক্রান্ত হয়ে মুরগীগুলো মারা গেছে। তিনি কোনো চিকিৎসা দেননি, পরামর্শ দিয়েছেন। রায়পুর উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের চিকিৎসক মোজাজ্জল হোসেন বলেন, ডিলার ওই খামারীকে দিয়ে মুরগীগুলোকে সরাসরি এন্টিবায়োটিক প্রয়োগ করায়। কিডনী বিকল হয়ে মুরগীগুলো মারা গেছে। অনভিজ্ঞ ডিলারের ভুল পরামর্শে খামারী মাসুম বিশাল ক্ষতির সম্মুখিন হয়েছে।

Previous articleরংপুরে ৫শ পরিবার প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেয়েছে
Next articleঅন্তঃস্বত্ত্বা গৃহবধূর রহস্যজনক মৃত্যু, স্বামী গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।