জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আটজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে ২শ৭৮ জন।

এ নিয়ে গেল নয়দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ১শ১৩ জন। শনিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে লালমনিরহাট জেলার ৩ জন, দিনাজুপুরের ২, নীলফামারীর ২ ও ঠাকুরগাঁও জেলার ১ জন রয়েছেন। তবে গত ২৪ ঘণ্টায় গেল সপ্তাহের তুলনায় মৃত্যু ও শনাক্তের হার কমে এসেছে।একই সময়ে বিভাগে ৮শ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ২শ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুর জেলার ১শ৪২ জন, ঠাকুরগাঁওয়ের ৩৬, রংপুরের ৩১, লালমনিরহাটের ২২, গাইবান্ধার ১৯, নীলফামারীর ১৫, কুড়িগ্রামের ৭ ও পঞ্চগড় জেলার ৬ জন রয়েছে। বিভাগে শনাক্তের হার ৩২ দশমিক ১৪ শতাংশ। স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে আরো জানা গেছে, করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে শুক্রবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৭৩ হাজার ৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩১ হাজার ৯শ৬৮ জন শনাক্ত হয়েছেন।নতুন করে মারা যাওয়া ৮ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছ ৬শ৩২ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২শ১৮ জন, রংপুরের ১শ২৩, ঠাকুরগাঁওয়ের ১শ১৫, নীলফামারীর ৪৪, লালমনিরহাটের ৪২, কুড়িগ্রামের ৩২, গাইবান্ধার ২৯ ও পঞ্চগড়ের ২৯ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫শ৩৯ জন।এছাড়াও নতুন শনাক্ত ২শ৭৮ জনসহ বিভাগে ৩১ হাজার ৯শ৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১০ হাজার ১শ৩৯ জন, রংপুরের ৭ হাজার ৯৭ জন, ঠাকুরগাঁওয়ের ৪ হাজার ৪শ২২ জন, গাইবান্ধার ২ হাজার ৫শ৯২ জন, নীলফামারীর ২ হাজার ২শ৯৫ জন, কুড়িগ্রামের ২ হাজার ১শ৮২ জন, লালমনিরহাটের ১ হাজার ৭শ৯৪ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৪শ৪৭ জন রয়েছেন।বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্ত ঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত সাথে মৃত্যুও।বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকার ঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই।

Previous articleর‌্যাবের নাম ভাঙ্গিয়ে প্রতারণা, দুই ভুয়া র‌্যাব আটক
Next articleজমির বিরোধে বৃদ্ধ বাবা মাকে পেটালেন ছেলে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।