বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর বেগমগঞ্জ ও সেনবাগে অভিযান চালিয়ে মাঈন উদ্দিন (৩৩) ও আব্দুল মন্নান পন্ডিত (৪৬) নামে দুই ভুয়া র‌্যাবকে আটক করেছে র‌্যাব-১১। এ ঘটনার সাথে জড়িত আরও তিনজন পলাতক রয়েছে।
আটককৃতরা হচ্ছেন, বেগমগঞ্জের রসুলপুর ইউনিয়নের রফিকপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে মাঈন উদ্দিন ও একই গ্রামের ইমাম আলীর ছেলে আব্দুল মান্নান। এসময় তাদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল উদ্ধার করা হয়েছে।
শনিবার (১০ জুলাই) দুপুরে র‌্যাব বাদি হয়ে মামলা দায়ের করে তাদেরকে বেগমগঞ্জ থানায় হস্তান্তর করে।
অভিযোগ সূত্রে জানা যায়, আটককৃতরা তাদের র‌্যাব ও র‌্যাবের সোর্স পরিচয় দিয়ে সাধারণ মানুষ ও স্কুল শিক্ষকসহ এলাকায় বিভিন্ন লোকজনের থেকে প্রতারণা চাঁদা আদায় করে আসছিল। এর ধারাবাহিকতায় আসামিরা র‌্যাবের একটি প্যাড তৈরি কওে, তাতে স্থানীয় লোকজনের একটি নামের তালিকা তৈরি করে। পরে ওই তালিকায় উল্লেখিত ব্যক্তিদের দ্রুত র‌্যাব গ্রেফতার করবে এমন হুমকি প্রদান ও তালিকা থেকে তাদের নাম কাটার জন্য ২০-৩০হাজার করে টাকা দাবি করে। এরই মধ্যে তারা একাধিক ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। শুক্রবার রাতে এমন অভিযোগের ভিত্তিতে দক্ষিণ রফিকপুর গ্রামের রফিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অভিযান চালায় র‌্যাব-১১, সিপিসি ৩ লক্ষ্মীপুর ক্যাম্পের একটি দল। অভিযানকালে বিদ্যালয়ের পাশের সড়ক থেকে মাঈন উদ্দিনকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে স্থানীয় ৩২ ব্যক্তির নামের তালিকার র‌্যাবের ভুয়া প্যাড, নগদ টাকা ও একটি মোবাইল জব্দ করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নে অভিযান চালিয়ে আরেক আসামী আব্দুল মন্নান পন্ডিতকে আটক করা হয়।

এ বিষয়ে র‌্যাব-১১ সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামিরা অভিযোগের সত্যতা স্বীকার করেছে। এ চক্রের অপর পলাতক সদস্যদের গ্রেফতারে চেষ্টা চালানো হচ্ছে।

Previous articleরায়পুরে ঝুকিপুর্ণ ব্রিজ দিয়ে চলছে যান-পথচারী
Next articleরংপুরে করোনায় আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৮
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।