বাংলাদেশ প্রতিবেদক: ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে হাসপাতাল থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ময়মনসিংহ জেলা এবং জেলার বাইরে থেকে আসা রোগীর মধ্যে মৃত ১৯ জনের ৮ জন করোনায় আক্রান্ত হয়ে এবং ১১ জন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মমেক হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ড. মো. মহিউদ্দিন খান এ তথ্য জানিয়েছেন।

করোনা পজিটিভ হয়ে মৃত ৭ জন হলেন- ময়মনসিংহ জেলা সদরের শামসুদ্দিন (৯৬), হালুয়াঘাটের রিনা রানী (৫২), নেত্রকোনা সদরের সাহেদ আলী (৫০), নীলা রজক (৫০), এবং নবনিতা সরকার (২৮), এবং জামালপুর সদরের হাবিবুর রহমান (৬১), টাংগাইলের গোপালপুরের সাহেরা বেগম (৬৮), এবং গাজীপুরের শাহিদা সুলতানা (৫১)।

এ ছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন ময়মনসিংহ সদরের নূরজাহান (৬৫) ও রফিকুল (৬৫), নান্দাইলের আলাউদ্দিন (৭০), ত্রিশালের মফিজ (৮০), মুক্তাগাছার চান মিয়া (৬৫), নেত্রকোনা সদরের আব্দুল লতিফ (৭৫), মোহনগঞ্জের কামাল মিয়া (৫০) ও শিউলি (৪৫), কেন্দুয়ার চান মিয়া (৮০), শেরপুরের আব্দুল মজিদ (৬০), এবং জামালপুর সদরের এলাহি বক্স (৬০)।

ডা. মো. মহিউদ্দিন খান আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে মোট রোগী ভর্তি আছে ৪৮০ জন এবং আইসিইউতে ভর্তি আছে ২১ জন।

এদিকে, বুধবার দিবাগত রাতে সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ৯২০ জনের নমুনা পরীক্ষা করে ২৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে পজিটিভ ১৩৯ জন এবং পিসিআর টেস্টে ১২৪ জন। শনাক্তের হার ২৮ দশমিক ৫৮ শতাংশ।

এ ছাড়া ময়মনসিংহ জেলার ১১০ রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে। তার মধ্যে এমএমসিতে ১০১ জন এবং বিভিন্ন উপজেলা হাসপাতালে ৯ জন ভর্তি আছে।

এদিকে, জেলার সর্বশেষ কোভিড প্রতিবেদন অনুযায়ী, ময়মনসিংহ সদরে ১৬৮ জন, নান্দাইলে ১৭ জন, ত্রিশালে ১৫ জন, ঈশ্বরগঞ্জে ৬ জন, গৌরীপুরে ৬ জন, ফুলপুরে ৬ জন, তারাকান্দায় ৫ জন, হালুয়াঘাটে ২ জন, ধোবাউড়ায় একজন, মুক্তাগাছায় ১৩ জন, ফুলবাড়িয়ায় ১৩ জন, ভালুকায় ৩ জন এবং গফরগাঁওয়ে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনাক্ত বিবেচনায় ময়মনসিংহ জেলা সদরে সর্বাধিক ১৬৮ জন, এরপর নান্দাইল উপজেলায় ১৭ জন শনাক্ত হয়েছে এবং তৃতীয় অবস্থানে রয়েছে ত্রিশাল উপজেলায় ১৫ জন।

Previous articleকেশবপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় মারপিট, থানায় অভিযোগ
Next articleখুলনায় করোনায় আরও ৪৭ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।