ফেরদৌস সিহানুক শান্ত: আর ৩ দিন বাদেই ঈদুল আযহা। রেল মন্ত্রণলয়ের উদ‌্যোগে এবার স্বল্প ভাড়াতে ঢাকায় কোরবানি পশু পরিবহনের জন্য দুই জোড়া ক্যাটেল স্পেশাল ট্রেন চালু হচ্ছে।
এ ট্রেন চলবে ১৭ জুলাই থেকে ১৯ জুলাই মোট ৩ দিন। এ সময়ে গরুর খামারিরা তাদের কোরবানি পশু কম ভাড়ায় ঢাকাতে পরিবহন করতে পারবেন।
শনিবার (১৭ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ থেকে স্পেশাল ক্যাটেল ট্রেনে ৪টি ওয়াগনে (পণ্যবাহী বগি) মোট ৮০টি গরু ঢাকায় যাবে।
এতথ্য নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার মোহাম্মদ ওবাইদুল্লাহ।
মোহাম্মদ ওবাইদুল্লাহ জানান, চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা (তেজগাঁও) রুটে স্পেশাল ক্যাটেল ট্রেনে কোরবানি পশু পরিবহনের জন্য চালু করা হয়েছে। প্রথম দিনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮০টি গরু ঢাকায় যাবে। ওই গরুগুলোর জন্য মোট ৪টি ওয়াগন প্রস্তুত করা হয়েছে। ১টি ওয়াগনে ২০টি গরু পরিবহন করা যাবে।
মোহাম্মদ ওবাইদুল্লাহ আরও জানান, ট্রেনটি বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছেড়ে ভোররাত আড়াইটা থেকে পৌনে ৪টার মধ্যে তেজগাঁও পৌঁছাবে। আবার ভোর ৫টায় তেজগাঁও ছেড়ে ফিরতি ট্রেন চাঁপাইনবাবগেঞ্জে রওয়ানা হবে।

Previous articleপাবনায় করোনায় আরও ১১ জনের প্রাণহানি, নুতন শনাক্ত ১৫৫
Next articleচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২, শনাক্ত ২৯
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।