জয়নাল আবেদীন: রংপুরের মিঠাপুকুরে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। আহতদের উদ্ধার করে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক । রোববার সকাল পৌনে ৮টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের মিঠাপুকুরের বলদিপুকুর মোস্তফা কোল্ড স্টোরেজের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতের মধ্যে একজন মেয়ে শিশু ও চারজন পুরুষ রয়েছে। দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে বড়দরগাহ্ হাইওয়ে থানায় নেওয়া হয়েছে।মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিরুজ্জামান জানান, রোববার সকালে বলদিপুকুর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী জোহানা পরিবহন ও ঢাকাগামী সেলফি পরিবহন নামে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে । খবর পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কার্যক্রম শুরু হয়। দুর্ঘটনার পর থেকে রংপুর-ঢাকা মহাসড়কের বলদিপুকুর এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হলেও বর্তমানে তা নিরসন হয়েছে বলে জানান ওসি। এ ব্যাপারে বড়দরগাহ্ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ামিন-উদ-দৌলা জানান, নিহত পাঁচজনের মধ্যে হাজী আব্দুল মতিন (৭২) নামে একজন অবসরপ্রাপ্ত শিক্ষক রয়েছেন। তিনি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা এলাকার মৃত আব্দুল হামিদ মুন্সির ছেলে। বাকিরা হলেন, সাভারের ধামরাই চৌতাল এলাকার মৃত আব্দুল হকের ছেলে সেলফি পরিবহনের বাসচালক আব্দুল খলিল (৫০), গাইবান্ধার সুন্দরগঞ্জের জমির উদ্দিনের ছেলে কৃষক ফরিদ (৩৫), একই জেলার সাদুল্যাপুরের ইসুবপুর গ্রামের বাবু মিয়ার মেয়ে বাবলী আক্তার (৯) ও নীলফামারীর সৈয়দপুরের কাজীপাড়ার মৃত আফাজ উদ্দিনের ছেলে আহসান হাবীব (২৭)। এদের মধ্যে দুর্ঘটনায় নিহত শিশু বাবলী আক্তারের মা সেতারা বেগম আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। ওভারটেক করতে গিয়ে দুর্ঘটনাটি ঘটেছে বলে পুলিশের ধারণা । মুখোমুখি সংঘর্ষে বাস দুটি ছিটকে গিয়ে সড়কের দুপাশের খাদে পড়ে। এতে দুমড়ে মুচড়ে যায় বাসের সামনের অংশ। সকাল সাড়ে ১০টার দিকে খাদে পড়ে থাকা বাস দুটি সরিয়ে নেয়া হয়েছে বলেও জানান ওসি।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে বাইক দুর্ঘটনায় বৃদ্ধা নিহত
Next articleরংপুরে করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৮শ২১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।