জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা সংক্রমিত আরও ৮শ২১ জন রোগী শনাক্ত হয়েছে। চলতি মাসের আঠারো দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২শ১৫ জন।

গত শনিবারের তুলনায় বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে।রোববার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার পাঁচজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, নীলফামারীর দুইজন, গাইবান্ধার দুইজন, লালমনিরহাট, পঞ্চগড় ও দিনাজপুরের একজন করে রয়েছেন।একই সময়ে বিভাগে ২ হাজার ৭শ৮২ জনের নমুনা পরীক্ষা করে ৮শ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ২শ৪৬ জন, গাইবান্ধার ১শ৬৪ জন, ঠাকুরগাঁওয়ের ৯৬ জন, পঞ্চগড়ের ৮৬ জন, দিনাজপুরের ৬৮ জন, কুড়িগ্রামের ৬৬ জন, নীলফামারীর ৫৭ জন ও লালমনিরহাটের ৩৮ জন রয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৯ দশমিক ৫১ শতাংশ।নতুন করে মারা যাওয়া ১৫ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭শ৪০ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২শ৩৯ জন, রংপুরের ১শ৫২, ঠাকুরগাঁওয়ের ১শ৩৭, নীলফামারীর ৫৩, লালমনিরহাটের ৪৬, পঞ্চগড়ের ৩৮, কুড়িগ্রামের ৩ ও গাইবান্ধার ৩৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪শ৯৯ জন।এছাড়াও নতুন শনাক্ত ৮শ২১ জনসহ বিভাগে ৩৬ হাজার ৯শ২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১১ হাজার ২শ১২ জন, রংপুরের ৮ হাজার ৯১ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ১শ৩৬ জন, গাইবান্ধার ৩ হাজার ১শ২৩ জন, নীলফামারীর ২ হাজার ৭শ৯৩ জন, কুড়িগ্রামের ২ হাজার ৬শ৫০ জন, লালমনিরহাটের ১ হাজার ৯শ৭১ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৯শ৫৩ জন রয়েছেন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৯০ হাজার ৫শ৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্ত ঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

Previous articleরংপুরের মিঠাপুকুরে দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫, আহত ৩০
Next articleরংপুরে খালে ডুবে জমজ ২ শিশুর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।