আহাম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজারের বাসিন্দা” মৃত মনসুর আলীর ছেলে যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আলহাজ্জ মোজাহিদ উদ্দিন রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় হলেন।

রবিবার বেলা ১০টার সময় উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে” নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির এর নেতৃত্বে ১২ সদস্য পুলিশের চৌকস টিম জানাযার নামাজের পুর্বে সালামীর মধ্য দিয়ে রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

উল্লেখ্য যে শনিবার বেলা ২টায় সুনামগঞ্জ জেলা শহরের নীজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন।
মরহুমের জামাতা সবুজ আলম বিষয়টি নিশ্চিত করে জানান,জানাযায় তিনি দ্বীর্ঘদিন ধরেই বার্ধক্য জনিত না না জঠিল রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন তিনি।
৮০ বছর বয়সী মোজাহিদ উদ্দিন মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ৪ মেয়ে সহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

৭১’র মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের রনাঙ্গনে ৫নং সেক্টরের সুনামগঞ্জের তাহিরপুরে মেঘালয় সীমান্তঘেষা টেকেরঘাট ৪নং সাব সেক্টরে কমান্ডার হিসাবে দায়িত্বপালন করতে গিয়ে তিনি পাক হানাদার বাহিনীর সাথে একাধিকবার সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়ে আহত হন। দেশ স্বাধীনের পর তিনি একাধিক মেয়াদে থানা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও পরবর্তীতে সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের দায়িত্বপালনের পাশাপাশী মুক্তিযোদ্ধাগণের তালিকা প্রণয়ন, ভাতা প্রাপ্তি, অধিকার আদায়ে আমুত্যৃ সরব ভুমিকা পালন করে গেছেন। নিজ উপজেলার তাহিরপুর ও উওরাঞ্চল খ্যাত বাদাঘাটের আর্থ সামাজিক উন্নয়ন, ধর্মীয়, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ও একজন সালিসী ব্যাক্তিত্ব হিসাবে সমাজ ব্যবস্থার সার্বিক উন্নয়নে অগ্রজ ভুমিকা পালন করে গেছেন তিনি

Previous articleচাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত আটক
Next articleচাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত জঙ্গলের মধ্যে চোলাই মদের কারখানায় র‍্যাবের অভিযান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।