সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কোরবানীর পশু চামড়া কিনে ব্যবসায়ীরা এখন তা বেচতে মোকাম বাজারের মহাজনদের অপেক্ষায় আছেন। এরা লবণ দিয়ে চামড়া সংরক্ষণ করে রেখেছেন।

আজ শনিবার কেনা গরু চামড়া সংরক্ষণে লবণ মেখে রাখছেন। উল্লাপাড়া সদরের শ্যামলীপাড়া পুরাতন বাসষ্ট্যান্ড এলাকায় কোরবানী ঈদের দিন চামড়া কেনা ব্যবসায়ীদের মধ্যে তিনজন তা লবণ মেখে গুদামে সংরক্ষণ করে রেখেছেন। আজ শনিবার দুপুরে মহাব্বত আলীর আড়তে বড় ধরণের ষাড় গরু চামড়া পরিস্কার করতে দেখা গেছে । চামড়াগুলো আজ সকালে জবাই করা পশুর বলে জানানো হয়। এক যুগের বেশী সময় ধরে পশু চামড়া ব্যবসায়ী মহাব্বত আলী প্রতিবেদককে জানান তিনি এবারে প্রায় সাড়ে পাঁচশো পিচ কোরবানী পশু গরু চামড়া কিনেছেন। লবণ মেখে তা সংরক্ষণ করে রেখেছেন। আজ শনিবার কেনা চামড়াগুলো সংরক্ষণে লবণ মাখানো হচ্ছে । প্রতিবেদককে তিনি আরো জানান তিনি চামড়াগুলো মোকাম বাজারের মহাজনদের কাছে পাইকারী বেচবেন। এখন অপেক্ষায় আছেন ঢাকাসহ বিভিন্ন মোকাম বাজারের বড় মহাজনদের। আরেক ব্যাবসায়ী ইব্রাহিম হোসেন প্রায় আটশো পিচ কোরবানীর গরু চামড়া কিনেছেন। লবণ মেখে তা সংরক্ষণ করে রেখেছেন। তিনি মোকাম বাজারের বড় মহাজনদের কাছে কেনা চামড়া বেচবেন।

Previous articleউল্লাপাড়ায় এখনো হয়নি স্বাভাবিক বন্যা, বাড়তে পারছে না বোনা আমন ধান
Next articleনোয়াখালীতে অক্সিজেনের অভাবে নারীর মৃত্যুর অভিযোগ, কোভিড হাসপাতালে ভাঙচুর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।