জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছে ৮শ৩৭ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৬ দশমিক ৯২ শতাংশ।

এদিকে গত ২৬ দিনে বিভাগে করোনায় প্রাণ হারিয়েছেন ৩শ৪২ জন। সোমবারের তুলনায় বিভাগে করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে। মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের চারজন, ঠাকুরগাঁওয়ের দুইজন, পঞ্চগড়ের দুইজনসহ দিনাজপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধার একজন করে রয়েছেন। এ সময়ে বিভাগে ১ হাজার ৭শ৭১ জনের নমুনা পরীক্ষা করে ৮শ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ২শ০৯ জন, রংপুরের ১শ৬১ জন, ঠাকুরগাঁওয়ের ১শ১৩ জন, কুড়িগ্রামের ১শ০১ জন,পঞ্চগড়ের ৯০ জন, নীলফামারীর ৮১ জন, গাইবান্ধার ৬২ জন ও লালমনিরহাটের ২০ জন রয়েছেন। নতুন করে মারা যাওয়া ১২ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮শ৬৬ জনে। এর মধ্যে দিনাজপুরে ২শ৬০ জন, রংপুরে ১শ৮৪ জন, ঠাকুরগাঁওয়ে ১শ৬৫, নীলফামারীতে ৬৪, পঞ্চগড়ে ৫৪, লালমনিরহাটে ৫২, কুড়িগ্রামে ৪৭ ও গাইবান্ধায় ৪০ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬শ৭৮ জন। বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪১ হাজার ৫শ৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ১২ হাজার ১শ৯৭ জন, রংপুরে ৯ হাজার ৯৩ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ৭শ৪৯ জন, গাইবান্ধায় ৩ হাজার ৫শ২১ জন, নীলফামারীর ৩ হাজার ৩শ০৪ জন, কুড়িগ্রামের ৩ হাজার ১শ৭৫ জন, লালমনিরহাটের ২ হাজার ১শ১৭ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৪শ৩৫ জন রয়েছেন। করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ৬ হাজার ৭শ২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এ ছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলাগুলোয় বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

Previous articleরমেক থেকে অক্সিজেন সিলিন্ডার পাচার চেষ্টার রহস্য উদঘাটন, গ্রেফতার আরও ২
Next articleচান্দিনায় পৃথক হামলায় ইউপি মেম্বারসহ ৫ জনকে কুপিয়ে জখম, আটক ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।