বাংলাদেশ প্রতিবেদক: মুক্তিযুদ্ধে পুলিশ নোয়াখালী জেলা গ্রন্থ ও মুক্তিযুদ্ধ ভাস্কর্য নির্ভীকের মোড়ক উন্মোচন এবং জেলা পুলিশের তিনটি ভবন উদ্বোধন করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরির্দক (আইজিপি) ডা.বেনজীর আহমেদ।

বুধবার (২৮ জুলাই) দুপুর পৌনে ১টার দিকে নোয়াখালী পুলিশ লাইন্স-এ তিনি মোড়ক উন্মোচন ও নবনির্মিত তিনটি ভবনের উদ্ভোধন ঘোষণা করেন।

কুমিল্লার সহকারি পুলিশ সুপার স্পিনা রানী প্রামাণিকের সঞ্চালনায় নোয়াখালী পুলিশ সুপার মো.আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বকৃক্তা করেন বাংলাদেশ পুলিশের মহাপরির্দক (আইজিপি) ডা.বেনজীর আহমেদ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান,কমান্ড্যান্ট (ডিআইজি) পিটিসি নোয়াখালী এস এম রোকন উদ্দিন, চট্রগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি (এ্যাডমিন অ্যান্ড ফিন্যন্স) মো.ইকবাল হোসেন, নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

মুক্তিযুদ্ধে পুলিশ নোয়াখালী জেলা একটি মুক্তিযুদ্ধ ভিত্তিক গবেষণা ধর্মী গ্রন্থ। নোয়াখালীতে মুক্তিযুদ্ধে পুলিশ সদস্যদের আত্মত্যাগ ও বীরত্ব গাথা কাহিনী তুলে ধরা হয়েছে এ গ্রন্থে। যা এতোদিন অনেকটা চাপা পড়ে ছিল। গ্রন্থটিতে মুক্তিযুদ্ধের সংগঠক,বীর মুক্তিযোদ্ধা,পুলিশ বীর মুক্তিযোদ্ধা ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় নোয়াখালী অঞ্চলের যুদ্ধের প্রস্তুতি,শক্রর মোকাবেলা ও পাকিস্তানি সেনাবাহিনীর নিষ্ঠুর বর্বরতার চিত্র তুলে ধরা হয়েছে।

নির্ভীক ভাস্কর্য। নির্ভীক মহান মুক্তিযুদ্ধে নোয়াখালী জেলা পুলিশের গৌরবদীপ্ত অবদান স্বরণে নির্মিত ভাস্কর্য। মুক্তিযুদ্ধে নোয়াখালী জেলা পুলিশের দুঃসাহসী ভূমিকা ফুটিয়ে তোলা হয়েছে ভাস্কর্যটিতে।

অপরদিকে, সুধারাম মডেল থানা ভবন, নোয়াখালী পুলিশ লাইন্সে নারী পুলিশ সদস্যদের জন্য একটি ৪তলা বিশিষ্ট নারী ব্যারাক ভবন নির্মাণ, ৪তলা বিশিষ্ট সোনাপুর পুলিশ ফাঁড়ি নির্মাণ কাজ শেষে উদ্বোধন ঘোষণা করা হয়।

Previous articleতাহিরপুর সীমান্তে ভারতীয় চুনাপাথরসহ ১টি স্টিলবডি নৌকা আটক
Next articleদেশে করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু, শনাক্তের নতুন রেকর্ড ১৬ হাজার ২৩০
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।