গিয়াস কামাল: নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁও উপজেলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার জম্মদিন উপলক্ষে দোয়া মাহফিল ও ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সহ পরিবারের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও প্রস্তুতিমুলক সভার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (৮ আগষ্ট) রবিবার সকালে সোনারগাঁও মোগরাপাড়া চৌরাস্তা পার্টি অফিস উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দোয়া ও প্রস্তুতি সভার আয়োজন করা হয়। প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন, সোনারগাঁও সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী আহবায়ক কমিটির সদস্য আবদুল্লাহ আল কায়সার। আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্জ মাহফুজুর রহমান কালাম আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, , সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি আলহাজ্জ রফিকুল ইসলাম নান্নু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও আহ্বায়ক কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আহ্বায়ক কমিটির সদস্য আরিফ মাসুদ বাবু, আহ্বায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন, সোনারগাঁও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান, আওয়ামিলীগের আহ্বায়ক সদস্য নাসরিন নুলতানা ঝরা, সোনারগাঁও পৌরসভা যুবলীগের সভাপতি আসাদুল ইসলাম আসাদ, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, বৈদদ্যের বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আলা-আমিন সরকার, উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুরসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ। দোয়া মাহফিল ও প্রস্তুতিমুলক সভায় সাবেক সংসদ সদস্য কায়সার বলেন, আজ এমন একজন নারীর জন্মদিন, যিনি সাধারণের বেশে অসাধারণ এক বাঙালি নারী । তিনি একজন সাধারণ গৃহিণী হয়েও বাংলাদেশের ইতিহাসে যার ভূমিকা উজ্জ্বল। তিনি বাঙালির স্বপ্নজয়ের একজন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। যার হৃদয় ছিলো কঠোর-কোমলে ভালোবাসায় পরিপূর্ণ। বাংলাদেশ প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামের প্রতিটি ধাপে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী হিসেবে নয়, সংসারের অন্তরালে থেকে আবির্ভূত হয়েছিলেন একজন দক্ষ নীরব সংগঠক রূপে। তিনি সাংসারিক নানা রকমের ঝামেল ও শত দুঃখ-কষ্টের পাশ কাটিয়ে দুর্দিনে আওয়ামী লীগকে পরিচালনা করেছেন। আর আজীবন ছায়ার মতো পাশে থেকে স্বামী শেখ মুজিবকে অধিষ্ঠিত করেছেন। এভাবেই ১৯৩০

সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেওয়া ফজিলাতুন্নেছা বাংলার মানুষের মণিকোটায় জায়গা করে নিয়েছেন শ্রদ্ধা ও ভালোবাসায়।

Previous articleশতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে বাস, ট্রেন ও লঞ্চ
Next articleশাহজাদপুরে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।