মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে মোঃ আব্দুল ওয়াহিদ (৫২) নামের এক ইউপি সদস্যকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

তিনি শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের তিন নং ওয়ার্ড সদস্য ও ওই এলাকার মরহুম আব্দুল আজিজের পুত্র। এসময় ভ্রাম্যমান আদালত বালু উত্তোলনের দুটি মেশিন ঘটনাস্থলেই আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করে বিপুল পরিমান অবৈধভাবে উত্তোলিত বালু জব্ধ করেন।
সোমবার বিকালে শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের বিভিন্ন এলাকায় থানা পুলিশকে সাথে নিয়ে অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নজরুল ইসলাম এবং শ্রীমঙ্গল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নেছার উদ্দিন।
জানাযায়, ওই এলাকায় দীর্ঘদিন ধরে একটি চক্র মেশিন দিয়ে কৃষিজমি গর্ত করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। কিছু দিন পরপর অভিযান পরিচালনা করা হলেও থেমে থাকেনি তাদের কার্যক্রম। বিভিন্ন সূত্রে খবর পেয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজেস্ট্রেট মীর নাহিদ আহসান এর নির্দেশে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে জন্য শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন স্থানেই দুটি মেশিন আগুন দিয়ে জালিয়ে ধ্বংস করা হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্য মোঃ আব্দুল ওয়াহিদকে একমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
এছাড়া ভূনবীর ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে ২লক্ষ ১হাজার একশত ২৭ ঘনফুট বালু জব্দ করা হয়। এসব জব্দকৃত বালু বিধি মোতাবেক নিলামে বিক্রি করা হবে বলে জানা গেছে।

Previous articleসুন্দরগঞ্জে ছিনতাইয়ের অভিযোগে ভূয়া ডাক্তার গ্রেপ্তার
Next articleনীলফামারীতে শিশু ও চীনা নাগরিকসহ আরও ৩৬ জনের করোনা শনাক্ত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।