কায়সার হামিদ মানিক: কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে মাদককারবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে।রোববার ভোররাত ৪টার দিকে টেকনাফ সদরের রিজভী খালে এ ঘটনা ঘটে। এ সময় ১ লাখ ২০ হাজার ইয়াবা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান বলেন, গোপন সংবাদে জানতে পারি মিয়ানমার হয়ে একটি ইয়াবার বড় চালান নাফ নদী দিয়ে বাংলাদেশে ঢুকবে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যদের একটি বিশেষ দল নৌকায় করে বিভক্ত হয়ে কৌশলে কেওড়া বাগানে অবস্থান নেন। কিছুক্ষণ পরে ৩ জন আরোহী নিয়ে একটি নৌকা মিয়ানমার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে থাকে। এমন সময় বিজিবি সদস্যরা তাঁদের থামার সংকেত দিলে চোরাকারবারিরা গুলি ছোড়েন। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালান।

ফয়সল হাসান খান আরও বলেন, গোলাগুলির সময় এক মাদককারবারী গুলিবিদ্ধ হয়ে নদীতে পড়ে যান। একই সঙ্গে অপর দুজন লাফ দিয়ে সাঁতার কেটে পালিয়ে যায়। পরে তল্লাশি করে গুলিবিদ্ধ কাউকে পাওয়া যায়নি। এ সময় নৌকায় তল্লাশি চালিয়ে ১ লাখ ২০ হাজার ইয়াবা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার বাজার মূল্য ৩ কোটি ৬০ লাখ টাকা।

সরকারি কাজে বাধা দেওয়া ও মাদক পাচারের দায়ে অজ্ঞাত দোষীদের বিরুদ্ধে মাদক মামলা দায়েরে করা হচ্ছে বলেও জানান তিনি।

Previous articleমুলাদীতে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মোনাজাত
Next articleশাহজাদপুরে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।