বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ ১৫ আগষ্ট রোববার উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে। এদিন সূর্যদোয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন ও কালোব্যাচ ধারনের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরের স্বাধীনতা স্মৃতি স্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। অন্যদিকে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহি কমিটির অন্যতম সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা ও স্থানীয় আওয়ামীলীগ সাধারন সম্পাদক প্রফেসর আজাদ রহমানের নেতৃত্বে দলের নেতা- কর্মীরা জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে ‘বঙ্গবন্ধু ও বংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলি। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী আহমদে রফিক, থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান, শাহজাদপুর প্রেস ক্লাব সভাপতি বিমল কুন্ডু, অধ্যাপক মাহবুবুর রহমান মিলন, পৌর আওয়ামীলীগ নেতা আমিরুল ইসলাম শাহু, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার হাসিবুর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরন করেন। সন্ধ্যায় জাতির পিতার জীবন ও কর্মের উপর প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। পাশাপাশি উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া এ উপলক্ষে সকল মসজিদ ও মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।

Previous articleটেকনাফে ১ লাখ ২০ হাজার ইয়াবাসহ আগ্নেয়াস্ত্র উদ্ধার
Next articleসিংগাইরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।